Sunday, 28 April 2024

   06:13:53 AM

logo
logo
আরএমপি ডিবি'র অভিযানে মহাসড়কে চাঁদাবাজি করার সময় চাঁদাবাজ গ্রেপ্তার

1 month ago

আরএমপি ডিবির অভিযানে গ্রেপ্তারকৃত আসামি। ছবি : আরএমপি নিউজ

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীর শাহমখদুম থানা এলাকায় অভিযান পরিচালনা করে মহাসড়কে চাঁদাবাজি করার সময় এক চাঁদাবাজকে গ্রেপ্তার করছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তারকৃত আসামি মো: ফারুক হোসেন (৪৩) রাজশাহী মহানগরীর দামকুড়া থানার হরিপুর গ্রামের মো: মীর হোসেনের ছেলে। 

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ২৪শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল সোয়া ৫ টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (অতি: ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) কে.এম.আরিফুল হক পিপিএম-এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো: রুহুল আমিন সরকারের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মোসা: আরজিনা খাতুনের নেতৃত্বে এসআই মো: সাইমন ইসলাম ও তাঁর টিম মহানগর এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার্থে নিয়মিত ডিউটি করছিলো। এসময় তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন  কয়েকজন চাঁদাবাজ   নওদাপাড়া রাজশাহী হতে চাঁপাইনবাবগঞ্জ গামী মহাসড়কে পশু পরিবহন ট্রাক চালকদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করছে। 

উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম বিকাল সাড়ে ৫ টায় শাহমখদুম থানার নওদাপাড়া রাজশাহী হতে চাঁপাইনবাবগঞ্জ গামী মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে চাঁদা আদায়ের সময় আসামি ফারুক হোসেনকে গ্রেপ্তার করে।এসময়  ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে ১৫-২০ জন চাঁদাবাজ পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আসামির কাছ থেকে চাঁদা আদায়ের বিভিন্ন রসিদ বহি ও নগদ টাকা উদ্ধার হয়। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সেসহ তার সহযোগীরা মিলে ট্রাক চালক পরিবহণ শ্রমিকদের নিকট থেকে দৈনিক ও মাসিক ভিত্তিতে জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে। চাঁদা না দিলে গাড়ি ভাঙচুর করাসহ মারপিট করার হুমকি দেয়। 

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে নগরীর শাহমখদুম থানায় চাঁদাবাজিসহ সড়ক পরিবহণ আইনে একটি মামলা রুজু করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।