Monday, 29 July 2024

   12:21:42 AM

logo
logo
বাংলাদেশি ক্রিকেটারের নামে ইংল্যান্ডের স্টেডিয়াম

3 years ago

আরএমপি নিউজঃ ইংল্যান্ডের ঐতিহ্যবাহী কেনিংটন ওভাল স্টেডিয়ামে বিশেষ সম্মান পেলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার শহীদুল আলম রতন। ২৪ ঘণ্টার জন্য তার নামে নামকরণ করা হয়েছে কেনিংটন ওভাল স্টেডিয়ামের। পরিবর্তন করে এই স্টেডিয়ামের নাম রাখা হয়েছে ‘কেআইএ শহীদুল আলম রতন ওভাল।’

ইংল্যান্ডে লকডাউন চলাকালীন শিশুদের সক্রিয় থাকতে সাহায্য করায় শহীদুল আলম রতন এই বিরল সম্মান পেলেন। বর্তমানে লন্ডন ক্রিকেট চ্যারিটির নেতৃত্বে রয়েছেন তিনি।

করোনা মহামারিতে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখায় তৃণমূলের ক্রীড়াকর্মী এবং স্বেচ্ছাসেবকদের সম্মানিত করতে নানান উদ্যোগ নিয়েছে ইংল্যান্ডের প্রায় পৌনে দুইশ বছর পুরনো স্টেডিয়াম কেনিংটন ওভাল।

৮০ ও ৯০’র দশকে উইকেটরক্ষক হিসেবে খেলা রতন বর্তমানে ক্যাপিটাল কিডস ক্রিকেটের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন। ক্যাপিট্যাল কিডস ক্রিকেট মূলত একটি চ্যারিটেবল প্রতিষ্ঠান। ক্রিকেটের মাধ্যমে যে প্রতিষ্ঠানটি পিছিয়ে পড়া শিশুদের জন্য কাজ করে থাকে।

করোনাকালে লকডাউনে থাকা শিশুদের সক্রিয় রাখতে একটি ডিজিটাল অ্যাক্টিভিটি জোন তৈরি করেছিল ক্যাপিটাল কিডস ক্রিকেট। এসব কাজের সার্বিক দায়িত্ব পালন করেছেন শহীদুল আলম রতন। মানসিকভাবে বিপর্যস্ত শিশু যেমন রিফিউজি শিশুদের নিয়ে ভার্চুয়াল সেশন, রেগুলার কুইজসহ পারিবারিক পরামর্শের ব্যবস্থাও করেছিলেন তিনি।

বিরল সম্মানের পর রতন বলেন, ‘এত বড় সম্মান পাওয়াটা সত্যিই অসাধারণ। ওভালের মতো ঐতিহাসিক স্টেডিয়াম আমার নামে নামকরণ করা অনেক বড় সম্মান। এতে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করা মানুষেরা আরও উৎসাহ পাবে।’