Monday, 29 July 2024

   12:26:29 AM

logo
logo
সোসিয়েদাদকে হারিয়ে পাঁচে উঠলেন বার্সেলোনা

3 years ago

চলতি মৌসুমের শুরু থেকেই উয়েফা চ্যাম্পিয়নস লিগে দুর্বার বার্সেলোনা। কিন্তু ঠিক বিপরীত চিত্র ঘরোয়া স্প্যানিশ লা লিগায়। যে কারণে লিগের দশ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের মাঝামাঝিতে থাকতে হয়েছে তাদের। তবে সবশেষ দুই ম্যাচ জিতে খানিক ভদ্রস্থ হয়েছে লিগ টেবিলে বার্সেলোনার অবস্থান।

পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় ছিনিয়ে নিল মেসিরা। বুধবার (১৬ ডিসেম্বর) রাতে লা লিগার ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। উইলিয়ান জোসের গোলে তারা পিছিয়ে পড়ার পর সমতা টানেন জর্দি আলবা। স্বাগতিকদের জয়সূচক গোলটি করেন ফ্রেংকি ডি ইয়ং।

ম্যাচের ২৭ মিনিটে প্রথম কর্নার পায় সোসিয়েদাদ। তা থেকেই এগিয়ে যায় তারা। ম্যাচের ৩১তম মিনিটে সেই গোল শোধ করে স্বাগতিকরা। আলবার দুর্দান্ত গোলে সমতায় ফেরে বার্সা। ম্যাচের ৪৩তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে আলবার ক্রস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় পেয়ে অনায়াসে ডান পায়ের টোকায় লক্ষ্যভেদ করেন ডি ইয়ং।

দ্বিতীয়ার্ধে আর কোন গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়া বার্সেলোনা। এই জয় ন্যু ক্যাম্পে ৩০০ ম্যাচে জয়লাভের মাইলফলক ছুঁলেন লিওনেল মেসি।

এ জয়ের পর টেবিলের পাঁচ নম্বরে উঠেছেন মেসি, আলবারা। এপর্যন্ত খেলা ১২ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট। অন্যদিকে হেরে যাওয়ায় শীর্ষস্থান খুইয়েছে সোসিয়েদাদ, ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে তারা। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ১১ ম্যাচে ২৬।