Sunday, 28 July 2024

   10:37:53 PM

logo
logo
ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে ম্যানইউ

3 years ago

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে মার্কাস র‍্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড।  মঙ্গলবার অনুষ্ঠিত লিগের ম্যাচে উলভারহ্যাম্পটনকে ০-১ গোলে হারিয়ে  ম্যান ইউ। গত রাউন্ডে লেস্টার সিটির মাঠে ২-২ ড্র করেছিল প্রতিযোগিতার সফলতম এই দলটি।

এ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে ১৫ জয়ে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে চ্যাম্পিয়ন লিভাপরপুল। 

ঘরের মাঠে শুরু থেকে বল দখলে ইউনাইটেড এগিয়ে থাকলেও প্রথম সুযোগ পায় উলভারহ্যাম্পটন। ত্রয়োদশ মিনিটে রুবেন নেভেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন দাভিদ দে হেয়া।

এর চার মিনিট পর সুযোগ পায় ইউনাইটেড। কিন্তু ব্রুনো ফের্নান্দেসের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে ঠিকমতো হেড করতে পারেননি শুরুর একাদশে ফেরা এদিনসন কাভানি।

৩৪ মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটি পান ফের্নান্দেস। ডান দিক থেকে ম্যাসন গ্রিনউডের ক্রসে কাছ থেকে পর্তুগিজ মিডফিল্ডারের ভলি ঠেকান গোলরক্ষক। পাঁচ মিনিট পর সফরকারীদের একজনের শট এক হাতে কর্নারের বিনিময়ে ফেরান দে হেয়া।

৭০ মিনিটে কাভানি বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। চার মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে পল পগবার জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক।

৭৫ মিনিটে দারুণ একটি আক্রমণ শানান পল পগবা কিন্তু এবারও ব্যর্থ উলভারের জাল ছোঁয়াতে। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচের ইনজুরি সময়ে ডেডলক ভাঙ্গেন র‌্যাশফোর্ড। ০-১ ‘তে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত এই জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।