Tuesday, 23 April 2024

   07:13:48 PM

logo
logo
প্রশিক্ষণ গ্রহণ করে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে জনগণকে মান সম্মত ও কাঙ্খিত সেবা প্রদান করতে হবেঃ Training on “Firing of Arms” এর উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার

3 years ago

আরএমপি নিউজঃ ইং-০৯/০১/২০২১ তারিখ ১০.০০ ঘটিকায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ, রাজশাহীর ট্রেনিং স্কুলে Training on “Firing of Arms”  (৫ম ব্যাচ) এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজশাহীর মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে Training on “Firing of Arms” (৫ম ব্যাচ) এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। ৫ দিন ব্যাপি এই কোর্সে ৫০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

            প্রথমেই মাননীয় পুলিশ কমিশনার মহোদয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  এঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন সোনার বাংলা গড়ার সাথে একাত্ম হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখতে গিয়ে মাননীয় পুলিশ কমিশনার মহোদয় বলেন বাংলাদেশের প্রতিটা ইঞ্চি নিরাপদ রাখতে বাংলাদেশ পুলিশ অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে যাচ্ছে। মাননীয় আইজিপি মহোদয় আধুনিক পুলিশের রূপকার। Hands Free পুলিশিং, Tactical বেল্ট প্রচলনের মাধ্যমে বাংলাদেশ পুলিশ আধুনিকতার যুগে প্রবেশ করেছে।

            পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে বলেন তিনি ২০০৬ সালে যখন কসোভো মিশনে ছিলেন সেখানে আমেরিকা ও ইউরোপের পুলিশ দেখেছেন তাদের Gesture ও posture ছিলো দেখার মত। আজ বাংলাদেশ পুলিশ সে যুগে প্রবেশ করেছে। সেই ধারাবাহিকতায় আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে মাননীয় পুলিশ কমিশনার মহোদয় স্মার্ট পুলিশ হিসেবে দেশবাসীর সামনে আরএমপিকে উপস্থাপন করতে চান।

        তিনি তাঁর বক্তব্যে আরো বলেন যে, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ও বাংলাদেশ পুলিশকে যুগোপযোগী করার জন্য বাংলাদেশ পুলিশের আধুনিকায়ন চলছে। এই আধুনিকায়ন এর সাথে তাল রেখে প্রত্যেককে নিজেকে গড়ে নিতে হবে। বাংলাদেশ পুলিশের শ্রদ্ধেয় ইন্সপেক্টর জেনারেল মহোদয় এর স্বপ্নকে বাস্তবে রূপ দিতে প্রত্যেক পুলিশ সদস্যকে এগিয়ে আসতে হবে। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে মাননীয় পুলিশ কমিশনার মহোদয় আরো বলেন যে, প্রশিক্ষণের কোন বিকল্প নাই। প্রশিক্ষণ গ্রহণ করে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে জনগণকে মান সম্মত ও কাঙ্খিত সেবা প্রদান করবেন এই প্রত্যাশা ব্যক্ত করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

        উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক), উপ-পুলিশ কমিশনার (পিওএম) জনাব মোঃ মনিরুল ইসলাম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া বিভাগ), জনাব মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান সহ উর্দ্বতন অফিসারগণ।