Sunday, 28 July 2024

   06:27:51 PM

logo
logo
চ্যাম্পিয়নদের বিদায় দিনে শেষ ষোলোতে সিটি

3 years ago

ইংলিশ এফএ কাপ থেকে বিদায় নিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্সেনাল। শনিবার (২৩ জানুয়ারি) রাতে শেষ বত্রিশের ম্যাচে সাউদ্যাম্পটনের কাছে ১-০ গোলে হেরে গেছে উত্তর লন্ডনে ক্লাবটি।

টুর্নামেন্টের অন্য ম্যাচে চেলটেনহামকে ৩-১ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে পেপ গার্দিওলার সিটি। আগামী ১০ ফেব্রুয়ারি কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ সোয়ানসি সিটি। আর আর্সেনালকে বিদায় করা সাউদ্যাম্পটন খেলবে উলভারহ্যাম্পটনের বিরুদ্ধে।

ফর্মে থাকা আর্সেনালকে হারাতে অবশ্য যথেষ্ঠ বেগ পেতে হয়েছে সাউদ্যাম্পটনকে। গানারদের কপাল পুড়েছে নিজেদের দোষেই। ম্যাচের ২৪ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫০৮ মিনিট পর গোল হজম করল আর্সেনাল। গোলটার আর শোধ দিতে পারেনি তারা। হারতে হলো ছয় ম্যাচ পর।

আর্সেনাল বিদায় নিয়েছে তবে টিকে থাকল ম্যানচেস্টার সিটি। তৃতীয় সারির ক্লাব চেলটনের বিরুদ্ধে ৫৯ মিনিটে গোল হজম করে হারের শঙ্কায় পড়ে সিটি। পরে শেষের ঝড়ে চেলটেনকে উড়িয়ে দিয়েছে গার্দিওলার দল।

৮১ মিনিটে ফিল ফোডেনের গোলে সমতায় ফেরে সিটি। পরে গ্যাব্রিয়েল জেসুস ও ফেরান তোরেসের গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।