Tuesday, 02 March 2021

   04:30:14 PM

logo
logo
কাদিজের সঙ্গে ড্র করে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা

1 week ago

লা লিগায় দুর্বল প্রতিপক্ষ কাদিজের সঙ্গে ড্র করে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। মেসির পেনাল্টি গোলে দীর্ঘসময় এগিয়ে থাকলেও ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে রোনাল্ড কোম্যানের দলকে রুখে দিল কাদিস। এদিন চাভি এর্নান্দেসকে (৫০৫) ছাড়িয়ে বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে বেশি (৫০৬) ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি। তবে রেকর্ডের দিন গোল পেলেও পয়েন্ট হারানোর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হলো মেসিকে।

রোববার রাতের ক্যাম্প ন্যুয়ের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লিওনেল মেসির গোলও জেতাতে পারেনি বার্সাকে। গত ডিসেম্বরে দুই দলের প্রথম দেখায় ২-১ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা।

সবশেষ ৩ ম্যাচের দুটিতে হারা কাতালান দলটি এবার পয়েন্ট হারাল লা লিগায়। এর আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসজির বিপক্ষে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। 

ম্যাচে ৩২তম মিনিটে পেদ্রি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সা। আর সেই স্পট কিকে দলকে এগিয়ে নেন মেসি। ম্যাচে ৮১ শতাংশ সময় বল দখলে রাখা এবং ২০টি শট নিয়েও বার্সার একমাত্র পাওয়া ওই মেসির পেনাল্টি গোল। 

বার্সার জার্সিতে স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের দিন মেসিকে বেশ কয়েকবার গোলবঞ্চিত করেছেন কাদিজের গোলরক্ষক জেরেমিয়াস লেদেসমা। আঁতোয়া গ্রিজম্যানকেও একই ভাগ্য বরণ করে নিতে হয়েছে। গত ডিসেম্বরে বার্সাকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল এই কাদিজ। সেবারও এই গোলরক্ষক বড় ভূমিকা রেখেছিলেন।

বিরতির আগে বার্সার ফ্র্যাংকি ডি ইয়ং এবং পেদ্রি দুজনের গোল বাতিল হয়েছে। উসমানে দেম্বেলেও চেষ্টা করেছিলেন কাদিজের রক্ষণব্যূহে হামলা চালাতে। কিন্তু সফরকারীরা রক্ষণ সামলাতে সফল হয়েছে। 

ম্যাচের ৮৮তম মিনিটে অহেতুক ফাউল করে বিপদ ডেকে আনেন ক্লেমোঁ লংলে। কাদিজের সোব্রিনোকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই স্পট কিক থেকে গোল করে বার্সার স্বপ্ন ভাঙেন আলেক্স ফার্নান্দেজ।

লিগে ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে আছে বার্সা। এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। আর ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো। 

এদিকে লা লিগায় টানা ৬ ম্যাচে গোল পেলেন আর্জেন্টাইন তারকা। সব মিলিয়ে ১৬ গোল করে আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার চূড়ায় থাকা লুইস সুয়ারেসকে স্পর্শ করলেন মেসি।