Wednesday, 21 April 2021

   07:18:27 PM

logo
logo
রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পলিত হলো পুলিশ মেমোরিয়াল ডে-২০২১

1 month ago

আরএমপি নিউজঃ আজ ১ মার্চ ২০২১ ‘পুলিশ মেমোরিয়াল ডে’। দেশের অভ্যন্তরীন নিরাপত্তা বিধান, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জনগণের যানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও রাজশাহী রেঞ্জ পুলিশ।

          এ দিবস উপলক্ষে আজ সকাল ১০ টায়  আরএমপি পুলিশ লাইন্সের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও ০১ মিনিট নিরবতা পালনসহ নিহত পুলিশ সদস্যদের রুহের মাগফেরাত কামণায় দোয়া করা হয়। পরবর্তিতে আরএমপি’র পুলিশ লাইন্স পিওএম কনফারেন্স রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয় । আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জয়দেব কুমার ভদ্র বিপিএম, অতিরিক্তি ডিআইজি, রাজশাহী রেঞ্জ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব এ বি এম মাসুদ হোসনে বিপিএম (বার), পুলিশ সুপার, রাজশাহী জেলা।

          উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন লে. কর্ণেল মোঃ আব্দুল মোত্তাকিম, এসপিপি, পিএসসি, জি, আর্টিলারি, অধিনায়ক, র‌্যাব-৫, রাজশাহী, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও রাজশাহী রেঞ্জের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

          প্রধান অতিথি মহোদয় তার বক্তব্যে রাষ্ট্রের জন্য জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি তাঁর বক্তব্যকালে পুলিশ সদস্যদের Stress Management ও স্বাস্থ্যের প্রতি যত্নবান হয়ে দায়িত্বপালনের উপর গুরুত্বারোপ করেন এবং  সহকর্মীদের পাশে দাঁড়ানোর জন্য উপস্থিত প্রত্যেক পুলিশ সদস্য ও ইউনিট প্রধানদের আহবান জানান। প্রধান অতিথি মহোদয় পুলিশ সদস্যদের পরিবারের যে কোন প্রয়োজনে পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য শেষ করেন।  

           পুলিশ মেমোরিয়াল ডে-২০২১-এ আইন শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও জননিরাপত্তায় কর্তব্যরত অবস্থায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও রাজশাহী রেঞ্জের নিহত ৩১ পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা উপহার প্রদান করা হয় এবং সড়ক দূর্ঘটনায় নিহত পুলিশ সদস্য কামাল পারভেজের পরিবারে মাঝে পুলিশ কমিশনার মহোদয় মাননীয় মেয়র জনাব এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী এর প্রদানকৃত এক লক্ষ টাকা তুলে দেন।