Wednesday, 21 April 2021

   07:09:20 PM

logo
logo
দেম্বেলের গোলে বার্সার জয়

2 weeks ago

স্প্যানিশ লা লিগায় কষ্টের এক জয় পেয়েছে বার্সেলোনা। দশজনের ভালাদোলিদ ৮৯ মিনিট পর্যন্ত দারুণ লড়াই করে বার্সাকে ঠেকিয়ে রাখতে পারলেও শেষ মিনিটে আর পারেনি। দেম্বেলের গোলে জয় নিয়ে মাঠ ত্যাগ করে কোম্যানের দল। তাতে পয়েন্টের শীর্ষে থাকা অ্যাথলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো, মাত্র ১ পয়েন্ট দূরে আছে কাতালান দলটি।

সোমবার (৫ এপ্রিল) রাতে রিয়াল ভালাদোলিদকে আতিথ্য দেয় বার্সেলোনা। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ভালাদোলিদ প্রায় পুরোটা সময় দারুণ খেললেও শেষ দিকে আর পেরে ওঠেনি। ম্যাচটি ১-০ গোলে জিতে নিয়েছে বার্সেলোনা। এই নিয়ে টানা ১৯ ম্যাচ অপরাজিত রইলো তারা।

ঘরের মাঠে গোল মিসের মহড়া দিয়েছে মেসি-দেম্বেলে-গ্রিজমানরা। প্রথমার্ধে বার্সেলোনার পেদ্রির নেওয়া শট রুখতে পারেননি ভালাদোলিদের গোলরক্ষক জর্দি মাসিপ। তাকে ফাঁকি দিয়ে বল চলে যায়। কিন্তু সেটি জালে না গিয়ে পোস্টে লেগে ফিরে আসে। এর আগে ম্যাচের ৩৯তম মিনিটে মেসির শট স্লাইডে ফেরান ডিফেন্ডার লুকাস ওলাসা।

বিরতির পর আক্রমণে আসে সফরকারীরা। ৫৭তম মিনিটে ওলাসার জোরালো শট পোস্ট ঘেঁষে পাশের জালে লাগে। দুই মিনিট পর মেসির পাস ধরে ডি-বক্সে ঢুকে উসমান দেম্বেলের নেওয়া শট ঝাঁপিয়ে ফেরান মাসিপ। ফিরতি বলে গ্রিজমানের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। 

ম্যাচের ৭০তম মিনিটে লিওনেল মেসিও গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার নেয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৯তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ভালাদোলিদ। এ সময় দেম্বেলেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভালাদোলিদের অস্কার প্লানো। এর প্রতিবাদ জানাতে গিয়ে হলুদ কার্ড দেখেন অধিনায়ক মাসিপ।

দশজন নিয়েও বার্সার সঙ্গে দারুণ লড়াই করে তারা। সবাই যখন ধরেই নিয়েছিল ম্যাচটি গোলশূন্য ড্র হতে যাচ্ছে, তখন অপেক্ষার অবসান ঘটান দেম্বেলে। ৮৯তম মিনিটে বুলেট গতির শটে জয়সূচক গোলটি করেন ফরাসি এই ফরোয়ার্ড। তাতে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কোম্যানের দল।

এই জয়ে ২৯ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা। সমান ম্যাচ থেকে ৬৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। আগামী শনিবার রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা।