Saturday, 20 April 2024

   05:55:53 PM

logo
logo
রামেক হাসপাতালে আরএমপি ডিবি’র অভিযান; প্রতারক ও চাঁদাবাজ চক্রের ১৬ সদস্য আটক

3 years ago

আরএমপি নিউজঃ শুভ (ছদ্মনাম) রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের নিকট অভিযোগ করেন, তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে একটি সঙ্গবদ্ধ প্রতারক চক্র তাকে জানায় যে করোনাকালীন সময়ে চিকিৎসা বন্ধ আছে। উন্নত চিকিৎসা নিতে হলে তাকে বে-সরকারী ক্লিনিকে যেতে হবে। এ কথা বলে তাকে নিয়ে পাশর্^বর্তী একটি ক্লিনিকে যায়। ক্লিনিকে যাওয়ার পরে তিনি বুঝতে পারেন যে, তিনি প্রতারণার স্বীকার হয়েছেন। এরপর তিনি সেখান হতে চলে আসতে চাইলে প্রতারক চক্ররা তার নিকট হতে জোরপূর্বক টাকা ও মালামাল রেখে দেয় এবং গুম ও খুন করার ভয়ভীতি প্রদান করে।

 

উক্ত প্রতারণার ঘটনায় আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নিদের্শনায় রাজশাহী মহানগর গোয়েন্দা আজ ৮ এপ্রিল ২০২১ সকাল ১১.০০ টায় পুলিশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান পরিচালনা করে। এসময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃ বিভাগ ও তার আশপাশ এলাকা হতে প্রতারক ও চাঁদাবাজ চক্রের ১৬ সদস্যকে আটক করে।

           আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা সহজ সরল ব্যক্তিদের সাথে প্রতারণা করে মোটা অংকের টাকা গ্রহণ করে। এছাড়াও বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে নিয়ে উন্নত চিকিৎসা দেওয়া কথা বলেও টাকা পয়সা হাতিয়ে নেয়। ভুক্তভোগীরা টাকা পয়সা না দিলে চিকিৎসা সেবা নিতে আসা ব্যক্তিদেরকে বিভিন্ন প্রকার হুমকী দিয়ে থাকে।

     এই প্রতারক চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর আত্বীয়-স্বজনদের উন্নত চিকিৎসার প্রলোভন দিয়ে অর্থ হাতিয়ে নিয়ে থাকে।

      গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।