Sunday, 28 July 2024

   12:25:04 PM

logo
logo
আজ থেকে শুরু হচ্ছে আইপিএল

3 years ago

আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ২০২১ সালে এই টুর্নামেন্টের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ০৯ এপ্রিল বাংলাদেশ সময় রাত ৮ টায় চেন্নায়ে শুরু হবে ম্যাচটি।

আটটি ফ্র্যাঞ্চাইজি দলের অংশগ্রহণে মোট ছয়টি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের টুর্নামেন্ট। আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায় এই নিরপেক্ষ ভেন্যু গুলো ধরেই নির্ধারণ করা হয়েছে টুর্নামেন্টের সূচি।

তিনটি প্লে-অফ ম্যাচ এবং টুনার্মেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ৩০ মে অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল ম্যাচ। এই টুর্নামেন্টে বাংলাদেশ দুই ক্রিকেটার খেলছেন। সাকিব আল হাসান খেলবেন কলকাতার হয়ে আর রাজস্থান রয়্যালসে খেলবেন মোস্তাফিজুর রহমান।

করোনার কারণে গত আসরের শেষ অংশ আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল তবে এবারের আসরের সব ম্যাচ অয়োজন করা হয়েছে ভারতেই। স্বাস্থ্যবিধি মেনে টুর্নামেন্টের প্রথমাংশ দর্শকহীন স্টেডিয়ামেই খেলা হবে বলে জানিয়েছে বিসিসিআই। তবে পরিস্থিতি বিবেচনায় পরে সীমিত পরিসরে দর্শকদের অনুমতি দেওয়া হতে পারে।

২০০৮ সাল থেকে চলে আসা টি-টোয়েন্টি ফরম্যাটটি জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও করোনার কারণে ২০২০-২০২১ সালে আয়োজিত আইপিএল দর্শক শূণ্য তেমন জাঁকজমকপূর্ণ ছিল না।