Sunday, 28 July 2024

   12:23:45 PM

logo
logo
চতুর্থবারের মত কিউইদের বর্ষসেরা কেন উইলিয়ামসন

3 years ago

নিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জিতেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৬ বছরের মধ্যে চতুর্থবারের মতো ২০২০/২১ মৌসুমের জন্য এই সর্বোচ্চ পুরস্কার নিজের করে নিলেন বর্ষসেরা উইলিয়ামসন। এ ছাড়া উদীয়মান তারকা ডেভন কনওয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কিউইদের বর্ষসেরা নির্বাচিত হয়েছেন।

গ্রীষ্ম মৌসুমের টেস্টে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন উইলিয়ামসন। হ্যামিল্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছেন তার ক্যারিয়ার সেরা ২৫১ রানের ইনিংস। এই পুরস্কার জয়েও তার বিশাল সমর্থন পেয়েছেন তিনি।

টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা উইলিয়ামসন, বর্ষসেরা আন্তর্জাতিক টেস্ট খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন এবং প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য রেডপথ কাপও জিতেছেন তিনি। যেখানে মাত্র চার ইনিংসে ১৫৯ গড়ে নিয়েছেন ৬৩৯ রান। 

এ ছাড়া হোম গ্রাউন্ড তাউরাঙ্গাতে পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টেও সেঞ্চুরি করেন কিউই অধিনায়ক। ক্রাইস্ট চার্চে একই দলের বিপক্ষে করেন ডাবল সেঞ্চুরি। যা নিউজিল্যান্ডকে সাহায্য করে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে। গ্রীষ্মে নিজেদের সর্বমোট ২০ ম্যাচের মধ্যে ১৭ ম্যাচ ও সাতটি সিরিজ জিতেছে নিউজিল্যান্ড।