Thursday, 05 September 2024

   06:14:52 AM

logo
logo
আরএমপি ডিবি’র অভিযানে ফিটিং পার্টির মূলহোতাসহ গ্রেফতার ৩ জন

3 years ago

আরএমপি নিউজঃ রাজশাহী মহানগরীতে প্রায়ই নারী দিয়ে ফাঁদ পেতে সর্বশান্ত করার খবর পাওয়া যাচ্ছিলো। এসব ফিটিং চক্রের নারী সদস্যরা কখনও প্রেমের ফাঁদে ফেলে আবার কখনও সময় কাটানোর নামে বৃত্তবানদের টার্গেট করে তাদের বাসায় ডাকতো। তারপর বাসায় গেলেই ব্ল্যাকমেইল করে হাতিয়ে নিতো টাকা, মোবাইল ও মূল্যবান জিনিস।

রাজশাহী মহানগরে এরকম ফিটিং পার্টি চক্রের মূলহোতাসহ ০৩ জনকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দ পুলিশ (ডিবি)।

জানা যায় ফিটিং চক্রের সদস্যরা বিভিন্ন সহজ সরল ব্যক্তিদের নারী দিয়ে পরিকল্পিতভাবে ফাঁসিয়ে অপহরণ করে  তাদের কাছে থাকা টাকা পয়সা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিস ছিনিয়ে নিত।

ঘটনার সূত্রে জানা যায় যে, গত ১৯ এপ্রিল ২০২১ সন্ধ্যা ০৭.৪৫ টায় রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার সিটি বা্ইপাস রোড সংলগ্ন হলদারপাড়া এলাকায় মোঃ নাজমুল রহমান(ছদ্ম নাম) নামক এক ব্যক্তিকে সু-কৌশলে প্রেমের ফাঁদে ফেলে ফিটিং কেসের সদস্যরা। এরপর তাকে  অপহরণ করে নির্জন স্থানে নিয়ে গিয়ে ভয়ভীতি প্রদর্শন এবং মারপিট করে সঙ্গে থাকা টাকা, মোবাইল ছিনিয়ে নেয়। ভুক্তভোগী মহানগর গোয়েন্দা পুলিশকে বিষয়টি অবগত করেন।

মহানগর গোয়েন্দা পুলিশ ভুক্তভূগী নাজমুলের সংবাদের প্রেক্ষিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশনায় মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম তৎক্ষণাৎ তথ্যপ্রযুক্তির সাহায্যে ফিটিং চক্রের সদস্যদের অবস্থান নির্নয় করে। পরবর্তিতে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকাতে ২১ এপ্রিল ২০২১ রাতভর অভিযান পরিচালনা করে অপহরণ ও ছিনতাইকারী ফিটিং পার্টি চক্রের মূল হোতাসহ ০৩ জনকে গ্রেফতার করে। এ সময় তাদের হেফাজত হতে নাজমুলের ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা হলো রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার নগরপাড়া আদর্শগ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে  মোঃ মাসুদ রানা, রাজপাড়া থানার বুলনপুর জিয়ানগর গ্রামের মোঃ মাসুদুলের মেয়ে মোসাঃ আরিফা  ও মোসাঃ শোভা বেগম ।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।