Sunday, 28 July 2024

   12:18:10 PM

logo
logo
৫৪১ রানে ইনিংস ঘোষণা করলো টাইগাররা

3 years ago

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে টাইগাররা। শুক্রবার (২৩ এপ্রিল) তৃতীয় দিনের প্রথম সেশনে ৫৪১ রানের পাহাড় গড়েছে বাংলাদেশ।

এর আগে ক্যান্ডিতে বুধবার (২১ এপ্রিল) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। প্রথম ও দ্বিতীয় দিন দুর্দান্ত কাটে বাংলাদেশের।

প্রায় সাত সেশন আর ১৭৩ ওভার পর ৭ উইকেটে ৫৪১ রান করে টাইগাররা। শুক্রবার সকালে ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে খেলা শুরু করেছিল বাংলাদেশ। দিনের ১৮ ওভার ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে আরও ৬৭ রান যোগ করতে পেরেছে টাইগাররা। তৃতীয় দিনে ফিফটি করেছেন মুশফিকুর রহীম ও লিটন দাস। মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রান করে।

টাইগারদের পক্ষে সেঞ্চুরি করেন নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক। শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, তামিম ইকবাল ৯০, মুশফিকুর রহিম ৬৮ এবং লিটন দাস ৫০ রানের ইনিংস উপহার দেন।

স্বাগতিকদের হয়ে ভিশা ভার্নান্ডো ৪টি এবং সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা ও ধনাঞ্জায়া ডি সিলভা ১টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন চৌধুরি।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।