Saturday, 20 April 2024

   01:09:04 AM

logo
logo
৯৯৯ এ ফোন, শতবর্ষী বৃদ্ধাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

2 years ago

আরএমপি নিউজ: ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে শতবর্ষী বৃদ্ধাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যাত্রাবাড়ী থানা পুলিশ।

রবিবার ২৫ এপ্রিল, ২০২১ রাতে ৯.৩০টায় ৯৯৯ নম্বরে ফোন করে জানানো হয়, যাত্রাবাড়ী থানার রায়েরবাগ বাসস্ট্যান্ড এলাকায় একজন শতবর্ষী বৃদ্ধা কান্নাকাটি করছে। তিনি নাম ঠিকানা বলতে পারতেছেন না।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে সংশ্লিষ্ঠ এলাকায় ‍ডিউটিরত এসআই বিশ্বজিৎ সরকার ঘটনাস্থলে পৌছান। তিনি জিজ্ঞাসাবাদে জানতে পারেন যে, বৃদ্ধার বাড়ি সোনারগাঁও থানার বৈদ্যের বাজার এলাকায়। এসআই বিশ্বজিৎ সরকার উর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে রাত ১২.৩০টায় বৃদ্ধাকে তার বাড়িতে পৌছে দিতে রওয়ানা দেন। বৈদ্যের বাজার এলাকায় পৌছে জানতে পারেন যে, বৃদ্ধার বাসা কুমিল্লা জেলার মেঘনা থানার চালিভাঙ্গা ইউনিয়নের মেঘনারচর গ্রামে।

কিন্তু এলাকাটি দুর্গম ও প্রত্যান্ত অঞ্চল হওয়ায় যাতায়াতের জন্য ট্রলার ছাড়া অন্যকোন ব্যবস্থা নাই। আবার অধিক রাত হওয়ায় যাত্রীবাহী সব ট্রলারও বন্ধ হয়ে গেছে। অবশেষে বৈদ্যের বাজার এলাকার একটি মাছ ধরার ট্রলারের জেলেকে অনুরোধ করে রাজি করানো হয়। দীর্ঘ নৌপথ পারি দিয়ে অবশেষে বৃদ্ধার ছেলে মান্নাফ (৭০) এর কাছে তাকে বুঝিয়ে দেয়া হয়।

ছেলে মান্নাফ জানান যে, তার মার বয়স ১০০ বছেরর বেশি। হারিয়ে যাওয়ার পর আমরা মাকে অনেক খোঁজাখুজি করেছি। তার মাকে পৌছে দেয়ার জন্যে তিনি পুলিশকে ধন্যবাদ জানান।