Sunday, 28 July 2024

   10:29:53 AM

logo
logo
২৬ সদস্যের স্কোয়াড ঘোষণার অনুমতি পেল ইউরোর দলগুলো

3 years ago

আরএমপি নিউজঃ আসন্ন ইউরো চ্যাম্পিয়নশীপে প্রতিটি দল ২৩ জনের পরিবর্তে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষনা করতে পারবে বলে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা নিশ্চিত করেছে। এর আগে পাঁচজন খেলোয়াড় বদলীর সিদ্ধান্তটি অনুমোদন দেয়া হয়েছে।

করোনাভাইরাস মহামারির কারনে ঘরোয়া ব্যস্ত সূচী শেষে খেলোয়াড়দের উপর যাতে বাড়তি চাপ না পড়ে সে কারনেই এই পরিবর্তন বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টুর্নামেন্ট চলাকালীন কোন দলে ভাইরাসের প্রকোপ দেখা দিলে এই সিদ্ধান্তে কোচরাও অনেকটাই স্বস্তিতে থাকবে। সোমবার উয়েফার জাতীয় দল কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিষয়টি নিয়ে সভায় কোন ধরনের আপত্তি আসেনি। এই সিদ্ধান্তের ব্যপারে কোন ধরনের পরিবর্তন চাইলে চলতি সপ্তাহের শেষে উয়েফার কার্যনির্বাহী কমিটির সভায় তা নিয়ে আলোচনা হবে।

গত বছর গ্রীষ্মে এই টুর্নামেন্ট আয়োজনের কথা থাকলেও করোনা মহামারির কারনে তা এক বছর পিছিয়ে আগামী ১১ জুন থেকে শুরু হচ্ছে। আগামী ১ জুন প্রতিটি দলের চূড়ান্ত স্কোয়াড ঘোষনার সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

আগামী ২৪ মে‘র মধ্যে চূড়ান্ত স্কোয়াড ঘোষনার ইঙ্গিত দিয়েছেন ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেট। স্কটিশ ম্যানেজার স্টিভ ক্লার্ক মধ্য মে‘তে প্রাথমিক দল ঘোষনা করবেন।