Thursday, 05 September 2024

   12:27:29 AM

logo
logo
রাজশাহীতে সিসিটিভির ভিডিও ফুটেজে ধরা পড়ল চোর: অটোরিক্সা উদ্ধার

3 years ago

আরএমপি নিউজঃ জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় রাজশাহী মহানগরীতে পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পরপরই বলেছিলেন, “রাজশাহী মহানগরীকে নিরপাত্তার চাদরে ঢেকে ফেলা হবে, মহানগরীতে কোন অপরাধ থাকবে না’।

পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশনায় রাজশাহী নগরীতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে নগরজুড়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। ইতোমধ্যে এর ফল ভোগ করতে শুরু করছে মহানগরবাসী। বিভিন্ন দূর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি, ছিনতাইসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করা সম্ভব হচ্ছে সিসিটিভির ক্যামেরার ভিডিও ফুটেজের সূত্র ধরে। 

সর্বশেষ রাজপাড়া থানার কোর্ট ঢালুর মোড় হতে অটোরিক্সা চুরির ঘটনা ও চোর সনাক্ত হয় সিসি ক্যামেরায়। উক্ত চুরির ঘটনায় ৩ জনকে আটক করেছে রাজপাড়া থানা ‍পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১৫ মে ২০২১ দুপুর ২.০০ টায় রাজপাড়া থানার কোর্ট ঢালুর মোড় হতে অটোরিক্সা চুরির অভিযোগের প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

রাজপাড়া থানার সহকারি পুলিশ কমিশনার জনাব উদয় কুমার সাহা ও অফিসার ইনচার্জ জনাব মোঃ মাজহারুল ইসলামের নির্দেশনায় মামলার অনুসন্ধানের কার্যক্রমের অংশ হিসেবে এসআই মোঃ নুরুল ইসলাম আরএমপি’র সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করেন। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে চুরির ঘটনা ধরা পরে এবং আসামীকে সনাক্ত করেন। পরবর্তীতে এসআই মোঃ নুরুল ইসলাম ও এসআই মোঃ রাজিউর রহমান আজ ২২ মে ২০২১ (২১ মে দিনগত রাত) রাত ১.১০ টায় অভিযান পরিচালনা করে রাজশাহী জেলার চারঘাট থানার খুদির বটতলা গ্রামের মোঃ ইদ্রিসের ছেলে মোঃ শিমুলকে বোয়ালিয়া থানার মনিচত্বর হতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, চোরাই অটেরিক্সাটি মোঃ মিন্টু মন্ডলের সহায়তায় মোঃ শরিফুল ইসলামের নিকট বিক্রি করেছে। উক্ত তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানা পুলিশ রাজশাহী জেলার পুঠিয়া থানার কৃষ্ণপুর গ্রামের মৃত লোকমান হোসেনের ছেলে মোঃ শরিফুল ইসলাম (৩৫)কে তার বাড়ী হতে গ্রেফতার করে। আসামী শরিফুলের দেওয়া তথ্যমতে ২২ মে ২০২১ (২১ মে দিবাগত রাত) রাত ০২.১৫ টায় রাজশাহী জেলার পুঠিয়া থানা এলাকা হতে চুরি যাওয়া অটোরিক্সাটি উদ্ধার করে এবং অপর আসামী মোঃ মিন্টু মন্ডলে(৪২)কে রাজপাড়া থানার কোর্ট ঢালুর মোড় তার বাড়ী হতে আটক করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।