Friday, 26 April 2024

   04:07:15 AM

logo
logo
লঙ্কানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

2 years ago

লঙ্কানদের বিপক্ষে এর আগে ওয়ানডে সিরিজ জয়েরই কীর্তি ছিল না বাংলাদেশের, সেই লঙ্কানদের এবার হোয়াইটওয়াশ করার সুবর্ণ সুযোগ পেয়েছে টাইগাররা। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করা তামিম ইকবালের দল আজ মিরপুরে নামবে ‘লঙ্কাওয়াশ’র লক্ষ্যেই। ম্যাচটি শুরু হবে যথারীতি দুপুর ১টায়।

সিরিজ জয় নির্ধারণ হয়ে গেলেও আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় এই ম্যাচকে তাই খাটো করে দেখার সুযোগ নেই। পয়েন্টের খোঁজে মরিয়া লঙ্কানরা শেষ ম্যাচ জিততে চাইবে, একইসাথে আছে হোয়াইটওয়াশ এড়ানোর তাড়নাও। অন্যদিকে এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করতে চাইবে ওয়ানডে সুপার লিগের শীর্ষে থাকা বাংলাদেশ।
 
তবে দ্বিতীয় ম্যাচের মতো আজও পরিবর্তন আসতে পারে বাংলাদেশের টপ অর্ডারে। ফর্মহীনতায় ভোগা লিটন দাসের জায়গায় দেখা যেতে পারে নাঈম শেখকে, যিনি যুক্ত হয়েছেন শেষ ম্যাচের স্কোয়াডে। আর দ্বিতীয় ম্যাচে মাথায় আঘাত পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিন ফিট না থাকায় একাদশে থাকছেন তাসকিন আহমেদ, যিনি দ্বিতীয় ম্যাচের মূল একাদশে না থেকেও বোলিং করেছিলেন সাইফউদ্দিনের কনকাশন বদলি হিসেবে।

এদিকে এ ম্যাচের একাদশে পরিবর্তন আনতে পারে জয়ের জন্য মরিয়া লঙ্কানরাও, এমনই আভাস দিয়েছেন দলটির কোচ মিকি আর্থার। আজ একাদশে ঢুকতে পারেন প্রথম দুই ম্যাচে বসে থাকা নিরোশান ডিকওয়েলা। তাহলে দেখে নেয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ-

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস/নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসাইন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ (সম্ভাব্য): দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লাকশান সান্দাকান ও দুশমন্থা চামিরা।