Sunday, 28 July 2024

   06:34:15 AM

logo
logo
রিয়াল কোচ হিসেবে নিয়োগ পেলেন কার্লো আনচেলত্তি

3 years ago

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কার্লো আনচেলত্তিকে কোচ হিসেবে আবারো নিয়োগ দিচ্ছে রিয়াল মাদ্রিদ। তিনি জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হবেন। দ্বিতীয়বারের মতো লস ব্লাঙ্কোসদের দায়িত্ব নিলেন রিয়ালের সাবেক এই কোচ।

মঙ্গলবার ইউরোপের সফলতম দলটির কোচ হয়ে ফিরছেন ৬১ বছর বয়সী কার্লো আনচেলত্তি। সাবেক এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে বলে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রিয়াল।

আগের দফায় আনচেলত্তি ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত রিয়ালের কোচ ছিলেন । ২০১৪ সালে আনচেলত্তির কোচিংয়েই দশম চ্যাম্পিয়নস লিগ জিতেছিল রিয়াল। তার অধীনে রিয়াল একটি করে কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপও জিতেছিল।

রিয়াল মাদ্রিদের চাকরি হারিয়ে আনচেলত্তি যোগ দিয়েছিলেন বায়ার্ন মিউনিখে। এক বছর পর সিরি ‘আ’ ক্লাব নাপোলিতেও এক বছর ছিলেন অভিজ্ঞ এই কোচ। পরে ২০১৯ সালে আনচেলত্তি যোগ দেন ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব এভারটনে। আনচেলত্তি এভারটনের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে ক্লাবকে বিদায় জানিয়েছেন।

আগের দুই বছরে লা লিগা চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপটা এখনও রয়ে গেছে। এবার তাই রিয়ালকে লা লিগা চ্যাম্পিয়ন করতে মুখিয়ে এই ইতালিয়ান কোচ। দায়িত্ব নিয়ে সেই প্রতিশ্রুতিই দিলেন তিনি।