Thursday, 23 September 2021

   12:42:50 PM

logo
logo
৫০ শতাংশ বেতন কমে বার্সেলোনাতেই থাকছেন মেসি

2 months ago

আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার চুক্তি নিয়ে আলোচনা চলছিলো বেশ কিছুদিন ধরেই। সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে শেষ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন সদ্য কোপাজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

গত মৌসুমে ক্লাবের সাবেক বোর্ড সভাপতির সাথে মনমালিন্যের জেরে নিজের শৈশবের ভালোবাসার এই ক্লাব ছাড়ার কথা জানিয়েছিলেন মেসি নিজেই। বার্সেলোনার সঙ্গে মেসির পুরনো চুক্তি শেষ হয়ে গেছে সম্প্রতি।

ফুটবল বিশ্বজুড়ে তাই সবচেয়ে বড় আগ্রহের বিষয় ছিলো মেসি কোন ক্লাবে যাবেন। তবে সব আলোচনায় জল ঢেলে দিয়েছেন মেসি নিজেই। দীর্ঘমেয়াদে চুক্তির জন্য বড় অঙ্কের পারিশ্রমিক কমাতেও রাজি হয়েছেন মেসি।

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন নয়, বরং সম্পর্ক আরও দীর্ঘস্থায়ী হল এই ফুটবল জাদুকরের। বার্সেলোনার সঙ্গে নতুন করে আগের চেয়ে ৫০ শতাংশ বেতন কমিয়ে আরও ৫ বছরের চুক্তি হচ্ছে তার। শেষপর্যন্ত সেই বার্সেলোনাতেই থাকছেন লিওনেল মেসি।

বার্সার অ্যাকাডেমি লা মাসিয়া থেকে উঠে এসেছিলেন মেসি। ২০০৪ সালে বার্সার যুব দলে সুযোগ পান তিনি। তারপর সেখান থেকেই সিনিয়র টিমে জায়গা করে নেন মেসি।

তারপর বার্সেলোনার হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগসহ একাধিক টুর্নামেন্টে সাফল্য পান মেসি। ফিফার বর্ষসেরা ফুটবলারও একাধিক বার নির্বাচিত হন মেসি। দীর্ঘদিন ধরেই বার্সাতেই খেলে চলেছেন মেসি।

এর আগেও বেশ কয়েকবার মেসির বার্সা ছাড়া নিয়ে জল্পনা তৈরি হলেও বাস্তবে তা রূপান্তরিত হয়নি। ক্লাব বদল না করে সেই বার্সার জার্সিতেই ক্লাব ফুটবলে সকল বড় সাফল্য পেয়েছেন লিওনেল মেসি।

কোপা আমেরিকায় চিরশত্রু ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এবারের কোপায় দুর্দান্ত ছন্দে পাওয়া যায় মেসিকে। মেসির অধিনায়কত্বে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।