Friday, 29 March 2024

   03:23:51 AM

logo
logo
অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের

2 years ago

আরএমপি নিউজঃ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির শেষ ম্যাচে ১৬ রানে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় তুলেছে ক্যারিবিয়ানরা।

শনিবার ড্যারেন সামি ন্যাশনাল স্টেডিয়ামে টস জেতার পর ব্যাট করতে নামে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৯ রান তুলে উইন্ডিজরা।

সেন্ট লুসিয়ার এই মাঠে দলের পক্ষে ৩৪ বলে ৭৯ রান তোলেন এভিন লুইস। ইনিংসে ৪টি চার ও নয়টি ছক্কা হাঁকান তিনি। আন্দ্রে ফ্লেচার ১৬ বলে ১২, ক্রিস গেইল ৭ বলে ২১, লেন্ডল সিমনস ২৫ বলে ২১, নিকোলাস পুরান ১৮ বলে ৩১ রান করেন। অন্যদিকে আন্দ্রে রাসেল ৩ বলে ১, ফ্যাবিয়ান অ্যালেন ৪ বলে ১, ড্যারেন ব্রাভো ৭ বলে ৫ রান তুলেন। ৮ বলে ১২ রান করেন হাইডেন ওয়ালশ ও ১ বলে ১ রান করে অপরাজিত ছিলেন শেল্ডন কটরেল।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যান্ড্রু টাই তিনটি উইকেট তুলেন। অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ দুটি করে উইকেট আদায় করেন। একটি উইকেট শিকার করেছেন মিচেল সোয়েপসন।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮৩ রান তুলতে পেরেছে সফরকারীরা। অজিদের হয়ে ৪ বলে রানের খাতা না খুলেই ফিরেন জস ফিলিপ। অ্যারন ফিঞ্চ ২৩ বলে ৩৪, মিচেল মার্শ ১৫ বলে ৩০ ও মইসে হেনরিক ১৪ বলে ২১ রান তুলে নেন। অ্যালেক্স ক্যারে ১৪ বলে ৯, ম্যাথু ওয়েড ১৮ বলে ২৬, অ্যান্ড্রু টাই ৮ বলে ১৫, মিচেল সোয়েপসন ১২ বলে ১৪ ও কোনও বল না খেলে রান আউট হন অ্যাডাম জাম্পা। জেসন বেহরেনডর্ফ ৭ বলে ৫ ও জস হ্যাজেলউড ৫ বলে ১৩ রান করে ছিলেন অপরাজিত।

শেলডন কটরেল ও আন্দ্রে রাসেল তিনটি করে উইকেট তুলেন। হাইডেন ওয়ালশ আদায় করেন একটি উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন এভিন লুইস। মোট ১৩ উইকেট তুলে সিরিজ সেরা হয়েছেন হাইডেন ওয়ালশ।