Thursday, 23 September 2021

   11:01:08 AM

logo
logo
জিম্বাবুয়েকে হারিয়ে শততম টি-টোয়েন্টিতে টাইগারদের জয়

2 months ago

আরএমপি নিউজঃ হারারে স্পোর্টস ক্লাব মাঠে বৃহস্পতিবার (২২ জুলাই) নিজেদের শততম টি-টোয়েন্টিতে নামে বাংলাদেশ। তাতে জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় মাহমুদউল্লাহর দল। এই জয়ে তিন ম্যাচ সিরিজে বাংলাদেশ এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন রেগিস চাকাভা।

ম্যাচে সর্বোচ্চ তিন উইকেট নেন মোস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট পান শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। আর সাকিব-মাহমুদুল্লাহ নেন একটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১০১ রানের জুটি গড়েন ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। ১৪ তম ওভারের প্রথম বলে রান আউট হন সৌম্য। ৪৫ বলে ৫০ রান তুলে মাঠ ছাড়েন তিনি। চারটি চার ও ছয়টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমে একটি চার মেরে ১২ বলে ১৫ রান তুলেন মাহমুদুল্লাহ। ১৭তম ওভারের তৃতীয় বলে রান আউট হন।

নাঈমের সঙ্গে যোগ দেন সাড়ে চার বছর পর একাদশে জায়গা পাওয়া নুরুল হোসেন সোহান। দুইজনের ৩৩ রানের অপরাজিত জুটি শেষ করে দেয় ম্যাচ।

চারটি চারের সাহায্যে ৫১ বলে ৬৩ রান তুলেন নাঈম শেখ। তার সঙ্গে ৮ বলে ১ ছয় ও ১ চার হাঁকিয়ে ৮ বলে ১৬ রান করেন সোহান।

বল হাতে একটি উইকেট ও ব্যাট হাতে অর্ধশতক রান তুলে ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে:  ১৯ ওভার ১৫২ (মাধভেরে  ২৩, মারুমানি ৭, চাকাভা ৪৩,  মেয়ার্স ৩৫, রাজা ০, মুসাকান্দা ৬  , বার্ল ৪ , জঙ্গুই ১৮, ওয়েলিংটন ৪*  , এনগারাভা ০, মুজারাবানি ৮; সাইফুদ্দিন ২/২৩,  মোস্তাফিজ ৩/৩১, সাকিব ১/২৮, শরিফুল ২/১৭, শেখ মেহেদী ০/১৮, মাহমুদউল্লাহ ০/১৪, সৌম্য  ১/১৮)

বাংলাদেশ: ১৮.৫ ওভারে ১৫৬/২ (নাঈম ৬৬* , সৌম্য ৫০  , মাহমুদউল্লাহ  ১৫, সোহান  ১৬* ; মুজারাবানি ০/২২, মাধভেরে ০/২৪, এনগারাভা ০/৪৬, জঙ্গুই ০/২৮ , রাজা ০/১৬, ওয়েলিংটন ০/২০)

ফলবাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

সিরিজ: তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ ১-০ তে এগিয়ে।