Saturday, 24 February 2024

   10:07:09 PM

logo
logo
আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে আরএমপি'র নিরাপত্তা ও সেবা

11 months ago

পবিত্র মাহে রমজান ২০২৩ খ্রিষ্টাব্দ উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আরএমপি’র পুলিশ কমিশনারের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা পরিকল্পনা।

রমজান মাসে সম্পত্তিসংক্রান্ত অপরাধ তথা কোনো ধরনের চুরি, ছিনতাই বা ডাকাতির ঘটনা না ঘটে, সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রসঙ্গত উল্লেখ্য, এ লক্ষ্যে গত ৫ বছরে রাজশাহী মহানগরীতে সংঘটিত চুরি, ছিনতাই, ডাকাতি ও কিশোর অপরাধীদের ডাটাবেজ তৈরি করা হয়েছে। সে-সকল অপরাধীদের বিরুদ্ধে আরএমপি'র নজরদারি বৃদ্ধি করা হচ্ছে। অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসতে নিয়মিত অভিযানের পাশাপাশি সম্মিলিত অভিযান পরিচালনা করা হবে। শপিংমল, আর্থিক ও বিমা প্রতিষ্ঠান-সহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হচ্ছে। একই সাথে যে-কোনো ব্যক্তি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিরাপদে অর্থ পরিবহণের ক্ষেত্রে আরএমপি'র মানি এস্কর্টের সুবিধা নিতে পারবে।  এজন্য বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও মানি ট্রান্সপোর্ট কোম্পানীকে চিঠি দিয়ে এ বিষয়ে অবহিত করা হয়েছে।

রাজশাহী মহানগরবাসীকে উন্নত ট্রাফিক সেবা প্রদানে আরএমপি’র ট্রাফিক বিভাগ নিয়েছে নানা মুখী পদক্ষেপ। পুরো রমজান মাসজুড়ে রাজশাহী মহানগরী এলাকাকে যানজট মুক্ত রাখতে আরএমপি’র ট্রাফিক বিভাগ অতিরিক্ত ফোর্স মোতায়েন করছে। বিশেষ করে রোজাদারগণ যেন ইফতারের পূর্বে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সে-বিষয়ে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। আসন্ন ইদ-উল-ফিতর উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত হতে ঘরমুখো মানুষ রাজশাহীতে ফিরবে।  এজন্য রাজশাহী’র প্রতিটি বাসস্ট্যান্ডে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। কোনো ভাবেই যেন যাত্রী হয়রানির শিকার না হন, সেদিকে দৃষ্টি নিবদ্ধ করা হচ্ছে। রাজশাহী মহানগরবাসীর নিরাপত্তা ও পুলিশি সেবার জন্য আরএমপি'র অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারের সিসিটিভির মাধ্যমে সমগ্র রাজশাহী মহানগরীকে নজরদারি করা হচ্ছে। তাছাড়া আরএমপি’র পুলিশ কন্ট্রোল রুম দিবা-রাত্রি ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে। যে-কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আরএমপি’র নিরাপত্তা ও জরুরি সেবা নিতে ০১৩২০-০৬৩৯৯৮ ও ০১৩২০-০৬৩৯৯৯ এই নম্বরগুলোতে ফোন করতে পারেন।

আসন্ন রমজানে কাঙ্ক্ষিত পুলিশি নিরাপত্তা ও সেবা গ্রহণের জন্য আরএমপি'র পক্ষ থেকে রাজশাহী মহানগরবাসীকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।