Sunday, 21 July 2024

   12:40:07 AM

logo
logo
আরএমপিতে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

10 months ago

আরএমপিতে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় পুলিশ কমিশনার

আরএমপি নিউজ :  শ্রী কৃষ্ণের আবির্ভাব তিথি ‘শুভ জন্মাষ্টমী’কে সামনে রেখে আইন-শৃঙ্খলা রক্ষা ও উৎসবকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আরএমপিতে অনুষ্ঠিত হয়েছে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা।

আজ ৩ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ পূর্বাহ্ণে আরএমপি সদর দপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

উক্ত সভায় পুলিশ কমিশনার বলেন, শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে নিরাপত্তা নিশ্চিত করতে এবং নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল প্রকার পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হবে। জন্মাষ্টমীর শোভাযাত্রাকে ড্রোনের মাধ্যমে মনিটরিং করা হবে এবং ভিডিও চিত্র ধারণ করা হবে। প্রস্তুত থাকবে আরএমপি’র সিআরটি ও বোম ডিসপোজাল ইউনিট। এর পাশাপাশি সাদা পোষাকে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হবে।

বক্তব্যে তিনি আরও বলেন, রাজশাহী মহানগরীতে কোনো চ্যালেঞ্জ নেই তবে সাবধান থাকতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা বার বার চেষ্টা করে মুক্তিযুদ্ধের চেতনাকে কিভাবে বিনষ্ট করা যায়। তাই সকলকে সতর্ক থাকার আহ্বান জানান। শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে শোভাযাত্রা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সে জন্য ট্রাফিক বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

এছাড়াও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা ২০২৩ চলমান থাকায় উচ্চ আওয়াজে গান বাজানো না হয় সেদিকে লক্ষ্য রাখতে হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ এবং পূজা উদ্‌যাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার জন্মাষ্টমী যথাযথ ও সুন্দর পরিবেশে উদ্‌যাপনের জন্য সকলের একান্ত সহযোগিতা কামনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স), মো: সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (সদর), আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট শরৎ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, রাজশাহী ধর্মসভার সাবেক সভাপতি অলোক কুমার দাস, তপন কুমার সেন, ট্রাস্টি, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ, মহানগর রাজশাহী’র ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ রাজ কুমার সরকারসহ হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন কমিটির সদস্যবৃন্দ।