Thursday, 18 July 2024

   06:38:52 AM

logo
logo
আরএমপি সদর দপ্তরে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর নেতৃত্ব এবং কর্মসংস্থান বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

9 months ago

আরএমপি সদর দপ্তরে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর নেতৃত্ব এবং কর্মসংস্থান বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

আরএমপি নিউজ: মানুষের জন্য ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় গ্লোবাল অ্যাফিয়ার্স কানাডা'র অর্থায়নে দিনের আলো হিজড়া সংঘের উদ্যোগে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর নেতৃত্ব এবং কর্মসংস্থান বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ অপরাহ্ণে আরএমপি সদর দপ্তরে এই আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

অলোচনা সভায় পুলিশ কমিশনার বলেন, সুযোগ পেলে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যরা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় অবদান রাখতে পারবে। তাদের যথাযথ সুযোগ ও প্রশিক্ষণ দিলে তারাও  যেকোনো পর্যায়ে নেতৃত্ব দিতে পারবে।

তিনি আরও বলেন, সবাইকে সমান মর্যাদা দেওয়ার মানসিকতা গড়ে তুলতে হবে। তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা কল্পনা করা যায় না। সকলে একযোগে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় ভূমিকা রাখতে হবে। এছাড়াও তিনি তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীকে দেশের উন্নয়নে সম্পৃক্ত হওয়ার আহ্বান  জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম ও আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনাসহ মানুষের জন্য ফাউন্ডেশন ও গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা'র নেতৃবৃন্দ।