Tuesday, 16 July 2024

   07:32:33 PM

logo
logo
রাজশাহী মহানগরীতে ছিনতাইকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার

9 months ago

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীতে সংঘবদ্ধ  ছিনতাইকারী ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে আরএমপি’র শাহ্‌মখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ছিনতাইকৃত একটি স্মার্ট ওয়াচ উদ্ধার হয় ও ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন মো: আনফোর রহমান পাপ্পু (২১), এসএম সাজেদুর রহমান সৈকত (২০), মীর ওয়াসিউজ্জামান ওয়াসিম (২০), মো: হাবিব (২৪), মো: মাহফুজুর রহমান আলভী (২৪), মো: মাসুদ রানা মিম (২৩), মো: শিমুল (২২), মো: সাব্বির হোসেন সুবাস (২৬), মো: তন্ময় ইসলাম সজিব (২৭)।

ঘটনা সূত্রে জানা যায়, ভিকটিম জাহিদ হাসান জুয়েল (২১) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র । সে গত ১২ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:০০ টায় বিশ্ববিদ্যালয় হতে মেসে যাবার সময় তার পূর্ব পরিচিত আসামি পাপ্পু তাকে ফোন করে চা খাবার জন্য শাহমখদুম থানার বড়বনগ্রাম শেখপাড়ার একটি চায়ের দোকানে ডাকে। জুয়েল সেখানে গেলে দূরে কোথাও গিয়ে আরও কিছু খাওয়ার কথা বলে আসামিরা তাকে ওয়াসিমের  মোটরসাইকেলে উঠিয়ে এবং অন্যরা অটোরিক্সা যোগে বিভিন্ন দিকে ঘুরাঘুরি করতে থাকে। একপর্যায়ে তারা বালিয়াপুকুরের ভিতরের রাস্তার দিকে যেতে থাকলে জুয়েল বাধা দেয়। সে আর যেতে চায়না। তখন আসামিরা জুয়েলকে চাকুর ভয় দেখিয়ে জোর করে একটি আম বাগানের ভিতরে নিয়ে যায়। সেখানে তারা সবাই মিলে জুয়েলকে এলোপাথাড়ি কিল ঘুষি, চড় থাপ্পড় মারে এবং জখম করে। এসময় আসামিরা জুয়েলের কাছে থাকা ৬ হাজার টাকা, একটি  এয়ার হেডফোন, ২টি স্মার্ট ওয়াচ ও একট মোবাইল ফোন কেড়ে নেয়। এছাড়াও জুয়েলকে ভয় দেখিয়ে তার বিকাশ নম্বরে থাকা ৬ হাজার ৪শত টাকা সেন্ডমানি করে নেয় এবং আরও ২০ হাজার টাকা চাঁদা দাবী করে। ভিকটিম জুয়েল তাঁর  দুলাভাইকে অবগত করলে তাঁর দুলাভাই তাৎক্ষণিক ৫ হাজার টাকা আসামিদের মোবাইলে বিকাশ করে পাঠান।আসামিরা  বিষয়টি কাউকে না জানানোর জন্য দুলাভাই জাহিদকে ভয়-ভীতি দেখায়। কাউকে জানালে আবারো  জুয়েলকে  তুলে নিয়ে যাওয়ারও হুমকি দেয়। ভিকটিম জুয়েল এ সংক্রান্তে শাহ্‌মখদুম থানায় অভিযোগ করেন।

ভিকটিম জাহিদ হাসান জুয়েলের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শাহ্‌মখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: নুর আলম সিদ্দিকীর নির্দেশে এসআই মো: আব্দুল মতিন ও তার টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে শাহ্‌মখদুম থানা পুলিশের ঐ টিম গত ২৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ সকাল ৯:৫৫ হতে বেলা ১২:১০ টা পর্যন্ত রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা ও বোয়ালিয়া থানা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামিদের নিজ নিজ বাড়ী হতে গ্রেফতার করে। এসময় আসামি হাবিবের কাছ থেকে ছিনতাইকৃত একটি স্মার্ট ওয়াচ উদ্ধার হয় ও আসামি ওয়াসিমের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু জব্দ করা হয়। মামলার অন্যান্য আলামত উদ্ধারের চেষ্টা অব্যহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সংঘবদ্ধ ছিনতাই ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের সক্রিয় সদস্য। আসামিরা মাদক, চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মারামারির ঘটনার সাথে জড়িত।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে শাহ্‌মখদুম থানায় মামলা রুজু করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।