Saturday, 24 February 2024

   10:03:46 PM

logo
logo
শারদীয় দুর্গোৎসব উদ্‌যাপন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপি’র মতবিনিময় সভা

4 months ago

শারদীয় দুর্গোৎসব উদ্‌যাপন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপি’র মতবিনিময় সভা

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীতে আসন্ন শারদীয় দুর্গোৎসব ২০২৩ উদ্‌যাপন উপলক্ষ্যে নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক বিষয়ে মহানগরীর বিভিন্ন পূজা কমিটি’র নেতৃবৃন্দের সাথে আরএমপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আগামী ২০ অক্টোবর ২০২৩ খ্রিস্টাব্দ শুরু হবে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা। ৫ দিনব্যাপী এই দুর্গোৎসব শেষ হবে ২৪ অক্টোবর। এ উপলক্ষ্যে আজ ৪ অক্টোবর ২০২৩ খ্রিস্টাব্দ সকাল ১১:৩০ ঘটিকায় আরএমপি সদর দপ্তরে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন আরএমপি’র  কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যের শুরুতেই উপস্থিত পূর্জা উদ্‌যাপন কমিটির নেতৃবৃন্দ ও সদস্যগণকে আসন্ন শারদীয় দুর্গাপূজার অগ্রিম শুভেচ্ছা জানান। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও শৃঙ্খলা বজায় রেখে উদ্‌যাপনের লক্ষ্যে আরএমপি’র পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। এছাড়াও আরএমপি’র অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার হতে সিসি ক্যামেরার মাধ্যমে পরিস্থিতি মনিটরিং করা হবে।

তিনি গুরুত্বপূর্ণ পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য নেতৃবৃন্দকে আহবান জানান। পূজামন্ডপ গুলোতে পুরুষ ও নারীদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমণ লাইন রাখার এবং পূজা মন্ডপে পুরুষ ও মহিলা আলাদা আলাদা স্বেচ্ছাসেবক রাখার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। থানার অফিসার ইনচার্জগণকে পূজা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ প্রদান করেন এবং ট্রাফিক বিভাগকে ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করার জন্য নির্দেশ প্রদান করেন। যাতে করে দর্শনার্থীরা নির্ভিঘ্নে পূজামন্ডপ দর্শন করতে পারে।

এবার রাজশাহী মহানগরী এলাকায় পূজামন্ডপের সংখ্যা ১০১ টি। আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২৩ উদ্যাপন উপলক্ষ্যে আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় রাজশাহী মহানগরী এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে ও প্রতিমা প্রস্তুত করণ, প্রতিমা প্রস্তুত কালীন এবং পূজা চলাকালীন নিরাপত্তার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ আইন শৃংখলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতামত প্রদান করেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, আরএমপি'র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার)সহ আরএমপি’র ঊর্ধ্বতন পুলিশ অফিসারবৃন্দ, ডিজিএফআই , র‌্যাব-৫, এনএসআই, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে, সিটি কর্পোরেশন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, নেসকো লি: এর প্রতিনিধিবৃন্দসহ সকল থানার অফিসার ইনচার্জগণ এবং টিআই (১)।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, অনিল কুমার সরকার, সভাপতি, রাজশাহী জেলা আওয়ামীলীগ ও চেয়ারম্যান, বাগমারা উপজেলা, রাজশাহী, তপন কুমার সেন, ট্রাষ্টি, বৃহত্তর রাজশাহীর হিন্দু কল্যান ট্রাষ্ট, রাজকুমার সরকার, ভারপ্রাপ্ত সভাপতি, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর, শ্যামল কুমার ঘোষ, সেক্রেটারী, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর, অ্যাড.শরৎচন্দ্র সরকার, সভাপতি, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ, রাজশাহী মহানগর, বিশ্বজিৎ কুমার সাহা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ, রাজশাহী মহানগর, শ্রী সমর কুমার সাহা,সভাপতি, পূজা উদ্‌যাপন পরিষদ, পবা উপজেলা, শ্রী কানাই কুমার সাহা, সাধারন সম্পাদক, পূজা উদ্‌যাপন পরিষদ, পবা উপজেলা এবং অন্যান্য পূজা কমিটির নেতৃত্ববৃন্দ।