Wednesday, 17 July 2024

   04:51:18 AM

logo
logo
শাহমখদুম থানার অভিযানে নিখোঁজ আদিবাসী নারী উদ্ধার

3 months ago

শাহমখদুম থানার অভিযানে উদ্ধারকৃত আদিবাসী । ছবি: আরএমপি

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পবা নতুনপাড়া এলাকার নিখোঁজ আদিবাসী নারীকে রাজশাহী জেলার বাগমারা থানা এলাকা থেকে উদ্ধার করেছে আরএমপি’র শাহমখদুম থানা পুলিশ। উদ্ধারকৃত নারী সাগরী (৩৪) রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পবা নতুনপাড়ার শম্ভুর মেয়ে।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পবা নতুনপাড়ার শম্ভুর মেয়ে আদিবাসী সাগরী পবা নতুনপাড়া বনলতা আবাসিক এলাকার একটি বাড়িতে কাজ করতেন। গত ১৩ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল ৪ টায় কাজ করার জন্য বাড়ি থেকে বের হয়ে ফিরে না আসলে তার মা শাহমখদুম থানায় একটি নিখোঁজ জিডি করেন।

উক্ত জিডির পরিপ্রেক্ষিতে শাহমখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: নূর আলম সিদ্দিকীর তত্ত্বাবধানে শাহমখদুম থানা পুলিশের একটি টিম নিখোঁজ সাগরীকে উদ্ধারে অভিযান শুরু করেন। থানা পুলিশ সাগরীর কোনো সন্ধান না পাওয়ায় আদিবাসী সম্প্রদায়ের প্রধান আদিবাসীদের নিয়ে তার পরিবার একাধিকবার বোয়ালিয়া থানাধীন জিরো পয়েন্ট এলাকায় মানববন্ধন করে। যা জাতীয় ও স্থানীয় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এদিকে শাহমখদুম থানা পুলিশ সাগরীকে উদ্ধারে অভিযান অব্যাহত রাখে। খোঁজাখুঁজির এক পর্যায়ে শাহমখদুম থানা পুলিশের ঐ টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সাগরী রাজশাহী জেলার বাগমারা থানাধীন বীরসনি গ্রামের শ্রী সুনিল চন্দ্র সীলের বাড়িতে আছে। উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে থানা পুলিশের ঐ টিম গত ১ এপ্রিল রাত সাড়ে ৮ টায় হাট গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ফোর্সের সহায়তায় সুনিল চন্দ্র সীলের বাড়ি থেকে সাগরীকে উদ্ধার করে।

তাকে গতকাল বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।