Friday, 27 September 2024

   09:35:49 AM

logo
logo
রাজশাহী'র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন আরএমপি'র পুলিশ কমিশনার

15 hours ago

আরএমপি নিউজ: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান প্রথমবারের মত রাজশাহীস্থ  সাংবাদিকবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন।

আজ ২৬ সেপ্টেম্বর ২০২৪ খ্রিষ্টাব্দ সকাল ১১:০০ আরএমপি সদর দপ্তরে আরএমপি'র পুলিশ কমিশনারের সাথে সাংবাদিকবৃন্দের মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় পুলিশ কমিশনার তাঁর বক্তব্যের শুরুতেই গত ৫ আগস্টের ছাত্র জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

পুলিশ কমিশনার বলেন, বর্তমানে পুলিশ প্রকৃতপক্ষে জনতার পুলিশ হতে চায়, জনগণের কাছাকাছি যেতে চায়। অতীতে যা কিছু হয়েছে সেখান থেকে শিক্ষা নিয়ে কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের আস্থা অর্জন করতে বদ্ধপরিকর বাংলাদেশ পুলিশ। সেই লক্ষ অর্জনে কাজ করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

তিনি আরও বলেন, গত ৫ আগস্ট পুলিশের লুষ্ঠিত অস্ত্রসহ বিভিন্ন মালামাল উদ্ধারের চেষ্টা চলছে। ভিডিও দেখে অপরাধীদের শনাক্ত করা হচ্ছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে ৫ আগস্টের পূর্বের মামলা গুলো সরকারের নির্দেশে প্রত্যাহার করা হয়েছে। পরের মামলাগুলো সুষ্ঠুভাবে তদন্ত করা হচ্ছে। ইতোমধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মাদক বিষেয়ে তিনি বলেন, শুধু মাদক বহনকারী নয় মাদক ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় নিয়ে আসা হবে। আসন্ন শারদীয় দুর্গাপূজায় আরএমপি'র পক্ষ থেকে সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন তিনি। ।

তিনি আরও বলেন, রাজশাহী মহানগরীর অপরাধ নিয়ন্ত্রণ ও ট্রাফিক ব্যবস্থায় আরএমপি'র সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখত। আন্দোলনের সময় সেগুলো ক্ষতিগ্রস্থ হয়েছে। সিসি ক্যামেরা পুনরায় স্থাপনের জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের প্রশাসকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। 

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সহযোগিতা করা এবং পুলিশের বিভিন্ন কার্যক্রম নিয়ে গঠনমূলক সমালোচনা করার কথা বলেন। নিরাপদ রাজশাহী গড়তে সাংবাদিকবৃন্দের কাছ থেকে পরামর্শ প্রত্যাশা করেন। এরপর তিনি সাংবাদিকদের সমসাময়িক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর আগে আরএমপি'র পুলিশ কমিশনার রাজশাহী মেট্রোপলিটন সদর দপ্তরে তথ্য ও সেবা কেন্দ্রের উদ্বোধন করেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ রাজশাহী মহানগরীর বিভিন্ন প্রেসক্লাবের সভাপতি ও সেক্রেটারি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যুরো চিফ ও রিপোর্টারবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ক্যামেরা পার্সোনেল, অনলাইন টিভি এবং অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ।