Wednesday, 12 August 2020

   03:22:41 AM

logo
রাজশাহী মহানগর এলাকার ব্যবসায়ী, রেস্টুরেন্ট ও হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে পুলিশ কমিশনার এর মতবিনিময় সভা

1 year ago

অদ্য ২৫/০৪/২০১৯ ইং তারিখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম মহোদয় রাজশাহী মহানগর এলাকার ব্যবসায়ী, রেস্টুরেন্ট ও হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এ সভায় আরএমপি’র অতিঃ পুলিশ কমিশনার জনাব মোঃ সুজায়েত ইসলাম, ডিসি(সদর) জনাব তানভীর হায়দার চৌধুরীসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উন্মুক্ত আলোচনা পর্বে আগত নেতৃবৃন্দ আসন্ন পবিত্র রমজান মাসে পুরো শহরে প্রধান প্রধান মার্কেট, যেমন- আরডিএ, নিউমার্কেট, হড়গ্রাম নিউমার্কেট, সাহেব বাজার, নওদাপাড়া বাজার, বিনোদপুর বাজার, কাটাখালী বাজার ইত্যাদি এলাকায় পুলিশের টহল আরো বাড়ানো, অস্থায়ী পুলিশ বক্স স্থাপন এবং মার্কেট ও বিপনী-বিতানগুলোর সামনে যানজট নিরসনের বিষয়ে পুলিশের সহযোগিতা বৃদ্ধির জন্য বলেন। পুলিশ কমিশনার মহোদয় সকল বক্তার বক্তব্য গুরুত্বের সাথে শোনেন এবং তাদের পরামর্শ ও পর্যবেক্ষণের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন আসন্ন
রমজান মাসে পবিত্রতা রক্ষা এবং শ্রীলংকায় ঘটে যাওয়া সা¤প্রতিক সন্ত্রাসী হামলার বিষয়গুলো সামনে রেখে আরএমপি পুরো শহরের জন্য বিশেষতঃ প্রধান প্রধান মার্কেট, হোটেল-রেস্তোরা সংলগ্ন এলাকাগুলোকে ঘিরে নিরাপত্তার পরিকল্পনা তৈরি করেছে। রমজান মাসে মার্কেটগুলোতে পুলিশের সার্বক্ষণিক টহল, রাস্তায় মোটরসাইকেলের টহল এবং যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।
পুলিশ কমিশনার মহোদয় আগত নেতৃবৃন্দকে আহবান জানান তাদের প্রতিষ্ঠানগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য। এছাড়া হোটেল মালিকদের জাতীয় পরিচয় পত্র ছাড়া কোন ব্যক্তিকে কক্ষ ভাড়া না দেয়ার জন্য বলেন। এছাড়াও হোটেলে আগত বিদেশীদের ব্যপারে সার্বক্ষনিক পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ করেন।
পুলিশ কমিশনার মহোদয় পরিশেষে বলেন যে, নিরাপত্তা একটি সমন্বিত বিষয়। পুলিশ যেমন জনগণকে নিরাপত্তা দেন তেমনি সকলের দায়িত্ব রয়েছে নিজের নিরাপত্তার বিষয়ে সচেতন হওয়া এবং নিরাপত্তা ঝুকি সম্পর্কে জানা। ভবিষ্যতে আবারো একসাথে বসার আশাবাদ ব্যক্ত করে তিনি সভার পরিসমাপ্তি ঘোষনা করেন।