Friday, 26 February 2021

   12:27:36 PM

logo
logo
বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেন আরএমপি পুলিশ কমিশনার

2 months ago

আরএমপি নিউজঃ অদ্য ১৬/১২/২০২০ তারিখ  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে আরএমপি পুলিশ লাইন্স পিওএম কনফারেন্স রুমে মহান মুক্তিযুদ্ধের গৌরবময় অসামান্য অবদান রাখার জন্য বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয় 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের সভাপতিত্ব  উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালমা বেগম, পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) জনাব মোঃ সাজিদ হোসেন সহ উর্ধ্বতন পুলিশ অফিসারবৃন্দ।

সংবর্ধনা অনুষ্ঠানে বীর পুলিশ মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয় এবং ফুল দিয়ে বরণ করা হয়। বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে অনেকেই এই মহান মুক্তিযুদ্ধের স্বাধীনতার সংগ্রামের প্রত্যক্ষ ঘটনাবলী স্মৃতিচারণ করেন। পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং শহীদ বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি তাঁর বক্তব্যে মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে করে বলেন আজ আপনারা যদি দেশকে স্বাধীন না করতেন তাহলে আমি পুলিশ কমিশনার যদি পারতাম কিনা তা আমার জানা নাই। আমি নিজে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। নয় মাস যুদ্ধ করে বাংলাদেশের পতাকা পেয়েছি। এই স্বাধীনতাকে সমুন্নত রাখা আমাদের সকলের পবিত্র দায়িত্ব এবং আমরা তা পালন করে যাবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে চলেছে। স্বাধীনতার মূল উদ্দেশ্যে সমুন্নত রাখার প্রয়াস হল এই উন্নয়ন। বাঙ্গালী জাতি তার মুক্তির জন্য বহুকাল কষ্ট করেছে, শোষিত হয়েছে কিন্তু বীর বাঙ্গালীদের অদম্য শ্রম  ও ত্যাগ বিজয় এনে দিয়েছে।আজ আমরা সকল ক্ষেত্রে পাকিস্তানকে ছাড়িয়ে গিয়েছি। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন যে, এ দেশে স্বাধীনতার জন্য পুলিশের বীর মুক্তিযোদ্ধাদের অবদান অনন্য চিরস্মরণীয়। মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলছে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা। মুক্তিযোদ্ধাদের নিকট থেকে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হবেপরিশেষে পুলিশ কমিশনার মহোদয় অনুষ্ঠানে উপস্থিত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের বিজয় দিবসের শুভেচ্ছা উপহার দেন।