Friday, 26 February 2021

   12:41:41 PM

logo
logo
করোনায় মৃত্যুতে শীর্ষ ১০ দেশ

1 month ago

আরএমপি নিউজ: করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। সোমবার (১৮ জানুয়ারি) সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৬৫৩ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৯ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৫৩৫ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৮১ লাখ ৬৯ হাজার ৫৭৮ জন। বিশ্বে মৃত্যু বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে;

যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭ হাজার ২০২ জনের এবং আক্রান্ত হয়েছে ২ কোটি ৪৪ লাখ ৮২ হাজার ৫০ জন।

ব্রাজিল: যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটি আক্রান্তের দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৮৬৮ জনের এবং আক্রান্ত হয়েছে ৮৪ লাখ ৮৮ হাজার ৯৯ জন।

ভারত: বিশ্বে আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় রয়েছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৪৫৬ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৫ লাখ ৭২ হাজার ৬৭২ জন।

মেক্সিকো: আক্রান্ত বিবেচনায় ১৩ম স্থানে থাকলেও মেক্সিকো মৃত্যু বিবেচনায় রয়েছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ৭০৪ জনের এবং আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৪১ হাজার ৪২৮ জন।

যুক্তরাজ্য: বিশ্বে আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় ৫তম অবস্থানে রয়েছে ৫ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৮৯ হাজার ২৬১ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৯৫ হাজার ৯৫৯ জন।

ইতালি: আক্রান্ত বিবেচনায় ৮ম স্থানে থাকলেও ইতালি মৃত্যু বিবেচনায় রয়েছে ৬ষ্ট স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৮২ হাজার ১৭৭ জনের এবং আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৮১ হাজার ২৭৭ জন।

. ফ্রান্স: বিশ্বে আক্রান্ত বিবেচনায় ৬ষ্ট অবস্থানে থাকা ফ্রান্স মৃত্যু বিবেচনায় রয়েছে ৭ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৭০ হাজার ২৮৩ জনের এবং আক্রান্ত হয়েছে ২৯ লাখ ১০ হাজার ৯৮৯ জন।

. রাশিয়া: আক্রান্ত বিবেচনায় ৪র্থ স্থানে স্থানে থাকা রাশিয়া মৃত্যু বিবেচনায় রয়েছে ৮ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৫৬৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৬৮ হাজার ২০৯ জন।

ইরান: আক্রান্ত বিবেচনায় ৮ম স্থানে থাকা ইরান মৃত্যু বিবেচনায় রয়েছে ৯ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৫৬ হাজার ৮০৩ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৩০ হাজার ৪১১ জন।

১০. স্পেন: বিশ্বে আক্রান্ত বিবেচনায় ৯ম অবস্থানে থাকা স্পেন মৃত্যু বিবেচনায় রয়েছে ১০ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৫৩ হাজার ৩১৪ জনের এবং আক্রান্ত হয়েছে ২২ লাখ ৫২ হাজার ১৬৪ জন। সূত্র: ওয়ার্ল্ডোমিটার