Wednesday, 17 July 2024

   01:21:11 PM

logo
logo
করোনাভাইরাস: আক্রান্তে শীর্ষ ১০ দেশ

3 years ago

আরএমপি নিউজ: করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ৮.৩০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪৯ হাজার ২৩২ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ৯ কোটি ৬০ লাখ ৪ হাজার ১২১ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৫০৬ জন। বিশ্বে আক্রান্ত বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে;

১. যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৬ লাখ ২৬ হাজার ৫০ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৬ হাজার ৬২০ জনের।

২. ভারত: বিশ্বে আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫ লাখ ৮২ হাজার ৬৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৫৯২ জনের।

৩. ব্রাজিল: মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটি আক্রান্তের দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এখন পর্যন্ত দেশিটিতে আক্রান্ত হয়েছে ৮৫ লাখ ১২ হাজার ২৩৮ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১০ হাজার ৩২৮ জনের।

৪. রাশিয়া: বিশ্বে আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৯১ হাজার ৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৩৭ জনের।

৫. যুক্তরাজ্য: বিশ্বে আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় ৫তম অবস্থানে রয়েছে ৫ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৩৩ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৯ হাজার ৮৬০ জনের।

৬. ফ্রান্স: বিশ্বে আক্রান্ত আক্রান্ত বিবেচনায় ষষ্ঠ স্থানে রয়েছে ফ্রান্স। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ১৪ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৭০ হাজার ৬৮৬ জনের।

৭. তুরস্ক: বিশ্বে আক্রান্ত আক্রান্ত বিবেচনায় ৭ম স্থানে রয়েছে তুরস্ক। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৯২ হাজার ১০১ জন এবং মৃত্যু হয়েছে ২৪ হাজার ১৬১ জনের। 

৮. ইতালি: আক্রান্ত বিবেচনায় অষ্টম  স্থানে রয়েছে ইতালি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৯০ হাজার ১০১ জন এবং মৃত্যু হয়েছে ৮২ হাজার ৫৫৪ জনের।

৯. স্পেন: আক্রান্ত বিবেচনায় নবম স্থানে রয়েছে স্পেন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৩৬ হাজার ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৫৩ হাজার ৭৬৯ জনের।

১০. জার্মানি: বিশ্বে আক্রান্ত আক্রান্ত বিবেচনায় দশম স্থানে রয়েছে জার্মানি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৫৯ হাজার ৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ হাজার ১০৫ জনের। সূত্র: ওর্য়াল্ডোমিটার