Wednesday, 21 April 2021

   08:31:10 PM

logo
logo
বিদেশ ফেরত কানাডীয়ানদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন

1 month ago

আরএমপি নিউজঃ বিদেশ থেকে কানাডায় আসা যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে তিন দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক  করেছে কানাডা সরকার। কোভিডের তৃতীয় ওয়েভ এবং নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে কানাডা সরকার এই কঠোর পদক্ষেপ নিয়েছে।

এই লক্ষে ফেডারেল সরকার প্রয়োজনীয় পদক্ষেপ হিসেবে বিমানবন্দর সংলগ্ন এলাকায় কোয়ারেন্টাইনের জন্য ১১টি হোটেল নির্দিষ্ট করে অনুমোদন দিয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) থেকে কানাডায় আসা যাত্রীদের নিজ খরচে বাধ্যতামূলকভাবে তিনদিন অনুমোদিত এই হোটেল গুলোতে অবস্থান করতে হবে।

বর্তমানে টরন্টো, মন্ট্রিয়ল, ভ্যাঙ্কুভার এবং ক্যালগেরি- এই চারটি বিমান বন্দরকে আন্তর্জাতিক ফ্লাইট উঠানামার জন্য নির্ধারিত করা হয়েছে। বিদেশফেরত যাত্রীদের নির্ধারিত হোটেলগুলোর সবকটিই বিমানবন্দর সংলগ্ন।

প্রসঙ্গত, বিদেশি নাগরিকদের জন্য কানাডায় সফর বর্তমানে নিষিদ্ধ রয়েছে। তবে কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের পরিবারের নিকটতম সদস্যদের এই নিষেধাজ্ঞা থেকে ছাড় দেয়া হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪৩ হাজার ৩ শত ১ জন, মৃত্যুবরণ করেছেন ২১ হাজার ৬শ’ ৩০ জন এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৯ হাজার ৮ শ’ ৪১ জন।