Thursday, 25 April 2024

   06:04:50 AM

logo
logo
বাংলাদেশে আবাসিক মিশন চালু করতে আগ্রহী গ্রীস

3 years ago

আরএমপি নিউজঃ বাংলাদেশে গ্রীসের নব-নিযুক্ত অনাবাসিক রাষ্ট্রদূত দিনোইসিওস কিভেতোস বলেন, গ্রীস সরকার বাংলাদেশে তাদের আবাসিক মিশন চালু করতে আগ্রহী এবং এ ব্যাপারে প্রয়োজনীয় কাজ চলছে।

রাষ্ট্রদূত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশকালে এ কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, তার দেশ বাংলাদেশে আবাসিক মিশন চালু করার ব্যাপারে আগ্রহী এবং শিগগিরই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

নব-নিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও গ্রীসের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।

ঢাকায় গ্রীসের আবাসিক মিশন চালুর সম্ভাবনার ব্যাপারে রাষ্ট্রপতি হামিদ আশা প্রকাশ করেন যে, এ ব্যাপারে গ্রীক সরকার শিগগিরই একটি ইতিবাচক পদক্ষেপ নেবে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের মানুষ প্রাচীন গ্রীক সভ্যতা, ঐতিহ্য ও সংস্কৃতির ব্যাপারে জানতে অনেক আগ্রহী।গ্রীসে অনেক প্রবাসী বাংলাদেশী কাজ করছে। তারা দু’দেশের অর্থনৈতিক ও সাংস্কৃতিক বন্ধনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

রাষ্ট্রদূত কোভিড-১৯ মহামারি মোকাবেলায় সময় উপযোগী পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় রাষ্ট্রদূত বাংলাদেশে তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি বাংলাদেশে রাষ্ট্রদূতের দায়িত্ব পালনে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সূত্রঃবাসস