Friday, 29 March 2024

   05:43:01 AM

logo
logo
ডেক্সটপ সংস্করণেও ফোন কলিং সুবিধা চালু করল হোয়াটস অ্যাপ

3 years ago

আরএমপি নিউজ: তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জনপ্রিয় প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপ নিজেদের ডেক্সটপ সংস্করণেও ফোন কলিং সুবিধা চালু করার ঘোষণা দিয়েছে। হোয়াটস অ্যাপ জানিয়েছে, অডিও ও ভিডিও; দুই ধরনের ফোন কল করতে পারবেন ব্যবহারকারীরা। সম্প্রতি এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করে প্ল্যাটফর্মটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপশন নিরাপত্তা সুবিধা সম্বলিত এই ফোন কল হবে সম্পূর্ণ নিরাপদ এবং গোপনীয়। ফলে ব্যবহারকারী অথবা ফোন কলে উভয় প্রান্তে যে বা যারা থাকছেন তাদের ব্যতীত আর কেউ এই ফোন কলের কোনো কিছু শুনতে পারবেন না। এমনকি হোয়াটস অ্যাপ ফোন কলে আড়ি পাতবে না এবং অন্য ধরনের কোনো তথ্য নেবে না।

হোয়াটস অ্যাপ বলছে, গেলো বছর ২০২০ সালে ব্যবহারকারীরা নিজেদের মধ্যে অডিও এবং ভিডিও ফোন কলে প্রচুর কথা বলেছেন। শুধু ৩১ ডিসেম্বর নিউ ইয়ার ইভ এর একদিনে বিশ্বজুড়ে ১ দশমিক ৬ বিলিয়ন অডিও-ভিডিও ফোন কল হয়েছে হোয়াটস অ্যাপ প্ল্যাটফর্মে। ব্যবহারকারীদের এই প্রয়োজনীয়তা অনুভব করে, নিজেদের ডেস্কটপ সংস্করণেও ফোন কল ফিচারস চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

হোয়াটস অ্যাপ আশা প্রকাশ করছে, ডেস্কটপ বা ল্যাপটপ কম্পিউটারের বড় আকারের ডিস্প্লে’তে ব্যবহারকারীরা ফোন কলে আরও বেশি স্বাচ্ছন্দবোধ করবেন। বিশেষ করে দাপ্তরিং মিটিং বা পরিবারের সদস্যদের সঙ্গে ফোন কল আরও বেশি উপভোগ করবেন তারা।

উইন্ডোজ এবং ম্যাক উভয় সংস্করণেই ফোন কলিং সুবিধা পাওয়া যাবে। এর জন্য অপারেটিং সিস্টেম হিসেবে কমপক্ষে উইন্ডোজ ১০ ৬৪ বিট ১৯০৩ এবং ম্যাক ওএস ১০ দশমিক ১৩ হতে হবে।