Wednesday, 17 July 2024

   12:23:22 PM

logo
logo
ঢাকায় পৌঁছেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট

3 years ago

আরএমপি নিউজঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহম্মদ সলিহ।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালদ্বীপের প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজটি অবতরণ করে। তার স্ত্রী ফাজনা আহমেদও এই সফরে তার সঙ্গে রয়েছেন।

বিমানবন্দরে তাদের স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং তার স্ত্রী রাশিদা খানম।

বিমানবন্দরে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী দীপু মনি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন ছাড়াও মন্ত্রিপরিষদ সচিব, তিনবাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবরা।

বুধবার বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনে অংশ নেবেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

সফরের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো, আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন মালদ্বীপের রাষ্ট্রপতি। এ সময় দুই রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে কয়েকটি সমঝোতা স্মারক (এমওইউএস) স্বাক্ষরের কথা রয়েছে। একই দিনে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। শুক্রবার সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।