Wednesday, 17 July 2024

   04:20:44 AM

logo
logo
মালয়েশিয়ার রানীর হাতে তুরস্কের ফার্স্ট লেডির উপহার

3 years ago

মালয়েশিয়ার রানীকে উপহার সামগ্রী পাঠিয়েছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোয়ান। উপহার পেয়ে খুশি হয়েছেন রানী এবং তুর্কি ফার্স্ট লেডিকে ধন্যবাদ জানিয়েছেন।

মালয়েশিয়ার রয়্যাল প্যালেসে গিয়ে গত বুধবার রানীর সঙ্গে দেখা করেন দেশটিতে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মার্ভ সাফা কাভাকচি। এ সময় তিনি এমিন এরদোয়ানের পাঠানো উপহার সামগ্রী রানীর হাতে তুলে দেন। 

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলুর খবরে বলা হয়েছে, তুরস্কের রাষ্ট্রদূত প্রাসাদে গিয়ে যখন রানীর কাছে তুর্কি ফার্স্ট লেডির পাঠানো উপহার সামগ্রী হস্তান্তর করেন, তখন সেখানে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার রাজা আল-সুলতান আব্দুল্লাহ রি-আয়াতুদ্দিন আল-মুস্তাফা বিল্লাহ শাহ।

প্রতিবেদনে বলা হয়েছে, উপহার হস্তান্তরের সময় রাষ্ট্রদূতকে রানী জানান যে, তিনি নিয়মিত তুর্কি টিভি সিরিজ দেখেন। তাছাড়া ওসমানীয় সাম্রাজ্য ও তুরস্কের ইতিহাসের ভক্ত বলেও জানান তিনি। বৈঠকে রাষ্ট্রদূত মার্ভ সাফা কাভাকচি কাভাকচি তুরস্কের ফার্স্ট লেডির লেখা একটি চিঠি রানির কাছে হস্তান্তর করেন।

আনাদুলু জানিয়েছে, উপহার সামগ্রী পেয়ে আনন্দিত বলে জানান মালয়েশিয়ার রানি। এ জন্য তুর্কি ফার্স্ট লেডিকে ধন্যবাদও দেন তিনি।