Wednesday, 17 July 2024

   04:38:50 AM

logo
logo
বন্দুকধারীর হামলায় মেক্সিকোর ১৩ পুলিশ নিহত

3 years ago

মেক্সিকোর স্টেট অব মেক্সিকো রাজ্যে কোয়াটপেক হারিনাস পৌরসভার লানো গ্রান্ডে এলাকায় টহলরত নিরাপত্তা বাহিনীর বহরে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। বন্দুকধারীদের এই হামলায় অন্তত ১৩ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাজধানীর অদূরে এ হামলা হয়। রয়টার্স।

একে গত কয়েক বছরের মধ্যে নিরাপত্তা বাহিনীর ওপর হওয়া সবচেয়ে ভয়াবহ আক্রমণ বলে উল্লেখ করেছে স্টেট অব মেক্সিকো রাজ্যের নিরাপত্তাবিষয়ক মন্ত্রী রড্রিগো মার্টিনেজ-সেলিস। তিনি জানান, হামলাকৃত এলাকাটির অবস্থান মেক্সিকো সিটির দক্ষিণ-পশ্চিমে এবং স্টেট অব মেক্সিকোর রাজধানী টলুকা শহরের প্রায় ৪০ মাইল দক্ষিণে।

হামলাকারীদের খোঁজে স্থল ও আকাশপথে অভিযান চালাচ্ছে মেক্সিকোর ন্যাশনাল গার্ড ও সশস্ত্র বাহিনীর সদস্যরা। ওই হামলার ঘটনায় ঠিক কতজন সন্দেহভাজন বন্দুকধারী হতাহত হয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় দেশের প্রধান ড্রাগ কার্টেলগুলোর কেউ জড়িত কিনা তাও জানা যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, বুলেটবিদ্ধ পুলিশের একটি গাড়ি এবং অনামা একটি ট্রাক রাস্তায় পড়ে আছে। রাস্তায় পড়ে আছে পুলিশ কর্মকর্তাদের মরদেহ। এমনকি কারো কারো মরদেহ পড়ে আছে গাড়ির ভেতরেও। হামলায় নিহত পুলিশ সদস্যদের মধ্যে আটজন রাজ্য পুলিশে নিয়োজিত ছিলেন। আর অপর পাঁচজন নিয়োজিত ছিলেন রাজ্য প্রসিকিউটরের কার্যালয়ে।