Wednesday, 17 July 2024

   03:25:01 AM

logo
logo
ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো নতুন এয়ারক্রাফট

3 years ago

একটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হলো বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে। শনিবার (২০ মার্চ) রাত ৮টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে এই নতুন এটিআর।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে গ্রিস, সংযুক্ত আরব আমিরাত ও ভারত হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার রাতে অবতরণ করেছে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

বিমানবন্দরে এয়ারক্রাফটটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন শিকদার মেজবাহউদ্দিন আহমেদ ও পরিচালক (মানবসম্পদ) মুসা মোল্লাহ।

নতুন এই এয়ারক্রাফটটি পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। যাত্রীরা এতে স্বাচ্ছন্দ্যে ও আরামে ভ্রমণ করতে পারবেন। এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে।

ইউএস-বাংলা জানিয়েছে, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ নিয়ে বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এবং সাতটি এটিআর ৭২-৬০০ ।

‘ফ্লাই সেফ-ফ্লাই ফাস্ট’ স্লোগানে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে আরও দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করবে। নতুন নতুন এয়ারক্রাফট সংযোজনের মাধ্যমে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরও বেশি শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে সংস্থাটির। এছাড়া খুব শিগগির আন্তর্জাতিক রুটকে শক্তিশালী করার জন্যও বৃহৎ আকারের উড়োজাহাজ যুক্ত করার পরিকল্পনা করছে ইউএস-বাংলা।

বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।