Wednesday, 17 July 2024

   02:27:22 AM

logo
logo
করোনায় মৃত্যু: শীর্ষ ১০ দেশ

3 years ago

আরএমপি নিউজ: করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার (৩১ মার্চ) সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ লাখ ১৬ হাজার ৩৮ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১২ কোটি ৮৮ লাখ ৮ হাজার ৪৯৮ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৭৩৬ জন। বিশ্বে মৃত্যু বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে;

যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৪ হাজার ১৩৮ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ কোটি ১০ লাখ ৯৭ হাজার ১৫৪ জন।

ব্রাজিল: যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ১৯ হাজার ৯৩৬ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৫৮ জন।

. মেক্সিকো: আক্রান্ত বিবেচনায় ১৩ম স্থানে থাকলেও মেক্সিকো মৃত্যু বিবেচনায় রয়েছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২ হাজার ৬৩৩ জনের এবং আক্রান্ত হয়েছে ২২ লাখ ৩২ হাজার ৯১০ জন।

. ভারত: বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় রয়েছে দ্বিতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৫০২ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২৮৪ জন।

যুক্তরাজ্য: বিশ্বে আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় ৫তম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ৬৭০ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৪১ হাজার ৬৮৪ জন।

ইতালি: আক্রান্ত বিবেচনায় ৭ম স্থানে থাকলেও ইতালি মৃত্যু বিবেচনায় রয়েছে ৬ষ্ট স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৬১ হাজার ৪১৮ জন।

. রাশিয়া: আক্রান্ত বিবেচনায় ৪র্থ স্থানে স্থানে থাকা রাশিয়া মৃত্যু বিবেচনায় রয়েছে ৭ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৯৮ হাজার ৪৪২ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ৩৬ হাজার ৫৭০ জন।

. ফ্রান্সবিশ্বে আক্রান্ত বিবেচনায় ৬ষ্ট অবস্থানে থাকা ফ্রান্স মৃত্যু বিবেচনায় রয়েছে ৮ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৩৩৭ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ৮৫ হাজার ৬০৭ জন।

৯. জার্মানী: আক্রান্ত বিবেচনায় ১০ম স্থানে থাকা জার্মানী মৃত্যু বিবেচনায় রয়েছে ৯ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৭৬ হাজার ৮৩৩ জনের এবং আক্রান্ত হয়েছে ২৮ লাখ ৯ হাজার ৫১০ জন।

১০স্পেন: বিশ্বে আক্রান্ত বিবেচনায় ৮ম অবস্থানে থাকা স্পেন মৃত্যু বিবেচনায় রয়েছে ১০ম স্থানে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৩০৫ জনের এবং আক্রান্ত হয়েছে ৩২ লাখ ৭৫ হাজার ৩৩২ জন। সূত্র: ওয়ার্ল্ডোমিটার