Monday, 25 October 2021

   01:39:16 AM

logo
logo
হলিউডে মুক্তি পাচ্ছে বাংলা ছবি ‌‘দ্য গ্রেভ’

6 months ago

‘দ্য গ্রেভ’র বাংলা নাম ‘গোর’। বাংলা ও ইংরেজি উভয় সংস্করণে ছবিটি নির্মাণ করেছেন নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত। পরিচালনার পাশাপাশি ছবিটির চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন তিনি।

বিশ্ববাসীর সামনে বাংলাদেশের নির্মিতব্য এই ছবিটি তুলে ধরাই ছিল তার মূল উদ্দেশ্য। করোনার প্রাদুর্ভাব ও সিনেমা হলগুলো বন্ধ হয়ে যাওয়াসহ নানা কারণে নির্মাতার সেই অদম্য ইচ্ছে আলোর মুখ দেখতে পায়নি। অবশেষে তার সেই অদম্য ইচ্ছে পূর্ণতা পেতে যাচ্ছে।

হলিউডি কায়দায় এটি মুক্তি পেতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। ‘হলিউড’ বলার ব্যাখ্যাটা নির্মাতা দিলেন এভাবে, ‘এটা অন্য বাংলাদেশি ছবির মতো চেইন বিপণনের মাধ্যমে মুক্তি পাচ্ছে না। হলিউডের ছবিগুলো যে সাধারণ বিপণন ব্যবস্থায় সেখানে প্রদর্শিত হয়, এটিও সেভাবেই হবে।’

তিনি বলেন, ‘কয়টি হলে বা করোনায় কয়জন দেখবেন, সেটা মুখ্য নয়। একেবারে হলিউডের মতো যে বাংলাদেশি ছবি সেখানে প্রদর্শিত হবে- এটাই আমাকে গর্বিত করেছে।’

বরেণ্য এই নির্মাতা জানান, এপ্রিলের শেষ সপ্তাহে একটি প্রেক্ষাগৃহে আসবে ‘দ্য গ্রেভ’ ছবিটি।

‘দ্য গ্রেভ’ এতে ‘গোর খোদক’ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। ইমপ্রেস টেলিফিল্মের সহ-প্রযোজনায় ছবিতে আরও আছেন মামুনুর রশীদ, দিলারা জামান, এসএম মহসিন, মৌসুমী হামিদ, সুষমা সরকার, দীপান্বিতা, শামীমা তুষ্টি ও অর্থা প্রমুখ।