Monday, 04 December 2023

   04:16:41 PM

logo
logo
মারা গেলেন তামিল কমেডিয়ান অভিনেতা বিবেক

2 years ago

তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় কমেডিয়ান পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত অভিনেতা বিবেক (বিবেকানন্দ) মারা গেছে। শনিবার ভোর ৪টা ৩৫ মিনিটে ভারতের চেন্নাইয়ে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম জানিয়েছে, পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ৫৯ বছর বয়সী জনপ্রিয় কৌতুকাভিনেতা বিবেক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর গতকাল তাঁকে জরুরি ভিত্তিতে চেন্নাইয়ের এসআইএমএস হাসপাতালে নেওয়া হয়।

চিকিৎসকরা জানান, অভিনেতা একটি ধমনী পুরোপুরি বল্ক হয়ে গিয়েছে। দ্রুত তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়। এরপর আইসিইউতে একমো সাপোর্টে রাখা হয়েছিল। কিন্তু সেই ধকল সহ্য করতে পারেননি। শনিবার ভোরে আবার হৃদরোগে আক্রান্ত হন বিবেক। হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, ‘ভোর ৪টা ৩৫ মিনিটে উনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

বিবেক সুদীর্ঘ ফিল্মি জীবনে ২২০ টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। প্রবীণ পরিচালক কে বালাচান্দেরের হাত ধরে সিনেমার জগতে পা রেখেছিলেন বিবেক। আশির দশকের শুরুতে তামিল সিনেমায় বিভিন্ন ছোটো চরিত্রে দেখা যেত বিবেককে। নব্বইয়ের দশকের শেষ থেকে কমেডিয়ান হিসেবে তুমুল জনপ্রিয়তা পেতে শুরু করেন। নয়া শতকের শুরুতে ফিল্মের পোস্টারে স্টারদের সঙ্গে তার ছবিও থাকত। যিনি বিভিন্ন সামাজিক আন্দোলনেও গুরুত্বপূর্ণ অবস্থান নিতেন। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছিলেন তিনি। যিনি সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম গুণমুগ্ধ ছিলেন।