Saturday, 20 April 2024

   06:47:02 AM

logo
logo
বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন

2 years ago

২০১৭ সালে নিউজিল্যান্ডের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন জেসিন্ডা আরডেন। ইতিমধ্যেই বিশ্ব দরবারে নিজের পরিকল্পনা, কাজের মাধ্যমে একটি জায়গা তৈরি করে নিয়েছেন এই রাষ্ট্র প্রধান। বিশেষ করে নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে ২০১৯ সালের ১৫ মার্চ সন্ত্রাসী হামলার পর দেশটিতে অবস্থানরত মুসলিম কমিউনিটির পাশে যেভাবে দাঁড়িয়েছিলেন জেসিন্ডা তাতে বিশ্ব দরবারে খ্যাত ও সুনাম অর্জন করেছেন।  প্রধানমন্ত্রী হিসেবে ভালো চালাচ্ছেন নিউজিল্যান্ড। এত কিছু প্রাপ্তির পরও বিয়ে না করার অপ্রাপ্তি থেকে গিয়েছিল কনিষ্ঠতম এই প্রধানমন্ত্রীর। 

এবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন। গ্রীষ্মের সময় স্বপ্নের রাজপুত্রের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন তিনি।

জেসিন্ডা বলেছেন, ‘অবশেষে একটি তারিখ পাওয়া গেছে। আমি বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। তবে এখনও পর্যন্ত কাউকে নিমন্ত্রণ করিনি। তবে মনে হচ্ছে খুব শিগগিরই আমাকে নিমন্ত্রণ করতে হবে।’ 

৪০ বছরের জেসিন্ডা ২০১৯ সালে ৪৪ বছর বয়সী প্রেমিক গেফ্রডের সঙ্গে বাগদান পর্ব সারেন এবং তাদের ২ বছরের একটি মেয়ে রয়েছে। ২০২১ সালের ডিসেম্বর মাস থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে বিয়ের পর্ব সারবেন তারা। তবে আড়ম্বরহীনভাবেই এই বিশেষ অনুষ্ঠান পালন করতে চান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। 

তিনি জানান, মনে হচ্ছে আমার বয়স হয়ে গেছে। এই বয়সে বিয়ের জন্য পার্টি করাটা আমার ঠিক মনে হচ্ছে না।

অন্যদিকে প্রধানমন্ত্রীর দফতর থেকে বলা হয়েছে, এই প্রসঙ্গে অতিরিক্ত কিছু বলার নেই। যা বলার প্রধানমন্ত্রী নিজেই বলেছেন।