Monday, 21 June 2021

   08:04:00 PM

logo
logo
ব্রাজিলে পুলিশের অভিযানে ২৫ জন নিহত

1 month ago

আরএমপি নিউজ: ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রিওডি জেনিরোতে বৃহস্পতিবার পুলিশ ও সন্দেহভাজন মাদক চোরাকারবারীদের মধ্যে ব্যাপক গুলি বিনিময় চলাকালে কমপক্ষে ২৫ জন নিহত ও আরো পাঁচজন আহত হয়েছে। চক্রটি যাকারাজিনহো শহরে অনেক বেশি সক্রিয়। খবর সিনহুয়ার।

রিওডি জেনিরো সিভিল পুলিশ জানায়, সেখানে গোলাগুলি চলাকালে এক পুলিশ কর্মকর্তা নিহত হন। এ সময় কথিত অপরাধী চক্রের আরো ২৪ সদস্য প্রাণ হারিয়েছে। ওই অঞ্চলে মাদক পাচার ও সংঘবদ্ধ অপরাধী চক্রের বিরুদ্ধে সিভিল পুলিশের অভিযান চলাকালে যাকারাজিনহোতে বৃহস্পতিবার এ গুলি বিনিময় হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অডিও এবং ভিডিও বার্তা এ শহরের বিভিন্ন স্থানে ব্যাপক গোলাগুলির দৃশ্য দেখা যাচ্ছে এবং সেখানে বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। হেলিকপ্টার থেকে তোলা বিভিন্ন ছবিতে সশস্ত্র ব্যক্তিদের পালিয়ে যেতেও দেখা যাচ্ছে।

রিওডি জেনিরোর সবচেয়ে শক্তিশালী অপরাধী চক্র কথিত রেড কমান্ডের যাকারাজিনহো শহরে ব্যাপক প্রাধান্য রয়েছে। পুলিশ জানায়, রেড কমান্ডের বিরুদ্ধে যাকারাজিনহোতে বিভিন্ন নরহত্যা, চুরি-ডাকাতি, ছিনতাই এবং মাদক চোরাকারবারীর জন্য শিশুদের কাজে লাগানোর অভিযোগ রয়েছে।