Monday, 25 October 2021

   01:49:03 AM

logo
logo
ঈদে রিজভীর দুই গান নিয়ে অভি ও সানি

5 months ago

গীতিকার রেজাউর রহমান রিজভীর লেখা নতুন দুটি গান প্রতিবারের মতো এবারের ঈদেও প্রকাশিত হয়েছে। গান দুটি গেয়েছেন অভী তালুকদার ও সানি আজাদ। আর এর মাধ্যমে অভী ও সানি দুজনেই এবার দ্বিতীয়বারের মতো রিজভীর লেখা গান গাইলেন।

এর মধ্যে দীর্ঘ ৭ বছর পর আবারো মৌলিক গান নিয়ে এসেছেন অভী তালুকদার। তার গাওয়া নতুন এই গানটির শিরোনাম ‘মুর্শিদ’। রিজভীর লেখায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন টফি রেনার। আধ্যাত্মিকধর্মী এই গানটি ঈদুল ফিতর উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে ভিডিওসহ প্রকাশিত হয়েছে।

‘মুর্শিদ’ গানটি প্রসঙ্গে অভী তালুকদার বলেন, আমার সর্বশেষ একক অ্যালবামের দারুণ শ্রোতাপ্রিয় গান ‘বন্ধু কি আসিবে ফিরিয়া’ শ্রোতাদের কাছে আমাকে কাভার শিল্পীর পাশাপাশি মৌলিক গানের শিল্পী হিসেবেও পরিচিত করেছিল। সেই গানটি লিখেছিলেন স্বনামধন্য গীতিকার রেজাউর রহমান রিজভী। এবার তারই লেখা আরেকটি গান গাইবার মাধ্যমে শ্রোতারা আবারো আমার মৌলিক গান শুনতে পাবেন। আশা করবো, আমার অন্য সব গানের মতো ‘মুর্শিদ’ গানটিও শ্রোতারা পছন্দ করবেন।

অপরদিকে নিজের ৩১তম মৌলিক গান ‘ভালোবাসার লেনাদেনা’ নিয়ে এসেছেন সানি আজাদ। রিজভীর লেখায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ সজীব। রোমান্টিকধর্মী এই গানটির শুটিং হয়েছে ঢাকার আশেপাশের বিভিন্ন লোকেশনে। গানটিতে মডেল হিসেবে সানি আজাদের সঙ্গে ছিলেন পুতুল। ভিডিও নির্মাণ করেছেন অন্তর হাসান। গানটি ঈদুল ফিতর উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান ওম স্টার মাল্টিমিডিয়া থেকে ভিডিওসহ প্রকাশিত হয়েছে।

‘ভালোবাসার লেনাদেনা’ গানটি প্রসঙ্গে সানি আজাদ বলেন, এটি অসাধারণ একটি রোমান্টিক গান। গানের কথা, সুর ও মিউজিক ভিডিও খুবই সুন্দর। আশা করছি সবার ভালো লাগবে।

গান দুটি প্রসঙ্গে গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, ২০১৪ সালে অভী তালুকদার আমার লেখা ‘বন্ধু কি আসিবে ফিরিয়া’ গানটি গেয়েছিলেন। গান তখন দারুণ সাড়া ফেলেছিল। এবার দীর্ঘ সময় পর আবারো তিনি আমার লেখায় নতুন গান গাইলেন। অন্যদিকে ২০১৮ সালে সানি আজাদ গেয়েছিলেন আমার লেখা ‘আঁধার’ শিরোনামের গানটি। সে গানটিও তখন ব্যাপক শ্রোতাপ্রিয়তা পেয়েছিল। দীর্ঘদিন পর আবারো তিনি আমার লেখা গান গাইলেন। অভী তালুকদার ও সানি আজাদের গাওয়া নতুন এই দুটি গানই অনেক ভালো হয়েছে। আশা করছি শ্রোতাদের কাছেও গান দুটি ভালো লাগবে।

‘মুর্শিদ’ গানের ভিডিও লিংক: <https://youtu.be/qWiUxLFHsPY>
‘ভালোবাসার লেনাদেনা’ গানের ভিডিও লিংক: <https://youtu.be/qzWvV24MpDI>