Sunday, 22 December 2024

   12:24:07 AM

logo
logo
‘নগদ’ এর পিন রিসেট করা যাবে নিজে নিজেই

3 years ago

আরএমপি নিউজ: ‘নগদ’ একাউন্টে এখন আর থাকছে না পিন রিসেটের ঝামেলা। আপনার নগদ একাউন্টের পিন ভুলে গেলেও কোন টেনশন নেই। শুধু *167# ডায়াল করুন আর নিজেই নিজের নগদ একাউন্টের পিন রিসেট করে ফেলুন। পিন রিসেট করতে নিচের সহজ ধাপগুলো অনুসরণ করুন।

নগদ একাউন্টের পিন রিসেট পদ্ধতি:

১। *167# ডায়াল করুন

২। পিন রিসেট-এর জন্য ৮ (Restricted একাউন্টের জন্য ২) সিলেক্ট করে ১ সিলেক্ট করুন

৩। আপনার নগদ একাউন্টে দেওয়া এনআইডি নাম্বার ও জন্মসালটি দিন

৫। গত ৯০ দিনের মধ্যে কোন লেনদেন করে থাকলে ‘হ্যা’ আর লেনদেন না করে থাকলে ‘না’ সিলেক্ট করুন

৬। লেনদেন করে থাকলে, কী ধরনের লেনদেন করেছেন তা সিলেক্ট করুন (সর্বশেষ ১০টি লেনদেনের মধ্যে) এবং লেনদেনের পরিমাণ লিখুন

৭। সকল তথ্য ঠিক থাকলে, আপনার নগদ একাউন্টের নাম্বারে একটি কনফার্মেশন পাবেন

৮। এরপর আবার *167# ডায়াল করে পিন রিসেট করে নিন

পিন (PIN) রিসেট করার শর্তাবলি:

১. আপনার নগদ একাউন্টের পিন (PIN) ভুলে গেলে ইউএসএসডি-এর মাধ্যমে পিন (PIN) রিসেট করতে পারবেন

২. নতুন পিন (PIN) রিসেট করতে নিবন্ধিত সিমের মাধ্যমে বৈধ পরিচয় নিশ্চিত করে সঠিক তথ্য সরবরাহ করতে হবে

৩. ইউএসএসডি-এর মাধ্যমে নিজেই পিন (PIN) রিসেট করার জন্য ৫ বার চেষ্টা করার সুযোগ পাবেন

৪. পরপর ৫ টি চেষ্টা ব্যর্থ হলে, এই সার্ভিস অপশনটি ৪ ঘণ্টার জন্য বন্ধ হয়ে যাবে এবং এই বন্ধ থাকাকালীন শুধু কাস্টমার কেয়ার এজেন্টের মাধ্যমে, পিনটি পুনরায় সেট করতে পারবেন (ইউএসএসডি-এর মাধ্যমে কোড প্রেরণ করে)

৫. লেনদেন যাচাইকরণের উদ্দেশ্যে, গত ৯০ দিনের লেনদেনের ইতিহাস পর্যবেক্ষণ করা হবে

৬. ‘ভুলে যাওয়া পিন’ (Forgot PIN)-এর নির্দেশাবলির জন্য সংশ্লিষ্ট লিংকটি নগদ অ্যাপে পাওয়া যাবে

৭. এই সুবিধাটি পেতে আপনার নগদ একাউন্ট অবশ্যই সচল থাকতে হবে

৮. নগদ এই শর্তাবলি পরিবর্তন/পরিবর্ধন করার কিংবা কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই পুরো সার্ভিসটি বাতিল করার অধিকার রাখে

৯. এই সার্ভিস সম্পর্কিত যেকোন সিদ্ধান্ত নগদ কর্তৃক সংরক্ষিত এবং নগদ-এর সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে

নতুন সংযোজিত এই সুবিধায় একজন গ্রাহক একটানা সর্বোচ্চ পাঁচবার পিন রিসেটের চেষ্টা করতে পারবেন। পরপর পাঁচবার ভুল হলে গ্রাহকের পিন রিসেট অপশন চার ঘণ্টার জন্য ব্লক হয়ে যাবে। এই চার ঘণ্টা পর আবারও গ্রাহক তার অ্যাকাউন্টের পিন রিসেট অথবা পরিবর্তন করতে পারবেন। ব্লকের চার ঘণ্টার মধ্যে পিন রিসেট করতে হলে ‘নগদ’-এর কল সেন্টার ১৬১৬৭ নম্বর অথবা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নম্বরে ফোন করে সহায়তা নিতে হবে।