Friday, 29 March 2024

   02:18:32 AM

logo
logo
বিভাগীয় পুলিশ হাসপাতাল রাজশাহীতে টেলিমেডিসিন কার্যক্রমের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

1 year ago

বিভাগীয় পুলিশ হাসপাতাল রাজশাহীতে টেলিমেডিসিন কার্যক্রমের উদ্বোধন

আরএমপি নিউজ: বিভাগীয় পুলিশ হাসপাতাল রাজশাহীতে উন্নত চিকিৎসার জন্য টেলিমেডিসিন কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন আরএমপি'র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়।

 

কার্যক্রম উদ্বোধনের ফলে আরএমপি-সহ বিভাগীয় পুলিশ হাসপাতাল রাজশাহী'র চিকিৎসার আওতাভুক্ত সকল পুলিশ ও নন পুলিশ এবং তাদের পরিবারের সদস্যরা টেলিমেডিসিন সেবার মাধ্যমে ভারতের পুনের আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতালে যে কোনো রোগের বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, পুলিশ সদস্যরা জনগণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রের সম্পদ রক্ষার্থে সকল ধরনের প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে পেশাদারত্বের সাথে দায়িত্ব পালন করে আসছেন। অসুস্থ পুলিশ সদস্য এবং তাদের পরিবারবর্গের সদস্যদের বিভিন্ন কারণে ভারতে গিয়ে চিকিৎসা করা সম্ভব হয়ে উঠে না। এই টেলিমেডিসিন সেবার মাধ্যমে পুলিশ সদস্যদের ভারতের বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর সেই সুযোগ সৃষ্টি হলো। এখন হতে বিভাগীয় পুলিশ হাসপাতাল, রাজশাহীতে চিকিৎসেবা নিতে আসা রোগীকে সরাসরি পর্যবেক্ষণ করে চিকিৎসা সেবা প্রদান করবেন ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা। যা অত্যন্ত আনন্দের।

তিনি আরো বলেন, বর্তমানে পুলিশ সদস্য এবং তাদের পরিবারবর্গের সদস্যদের টেলিমেডিসিন সেবা প্রদান করা হচ্ছে তবে এর আওতা আরো বৃদ্ধি করা হবে।

পুলিশ কমিশনার মহোদয় টেলিমেডিসিন সেবা কার্যক্রমের জন্য ভারতের আদিত্য বিড়লা হাসপাতালের চিকিৎসকদের ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) জনাব মো: মজিদ আলী বিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রানা ভট্টাচার্য্য, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার, আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতাল, পুনে, ভারত এবং একই প্রতিষ্ঠানের প্রখ্যাত স্ত্রী রোগ ও বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডক্টর অমিত পাটিল। এছাড়াও উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মো: রশীদুল হাসান পিপিএম এবং উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) জনাব মোঃ সাজিদ হোসেন-সহ বিভাগীয় পুলিশ হাসপাতাল, রাজশাহী’র তত্ত্বাবধায়ক জনাব ডাঃ মোঃ নজরুল ইসলাম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।