Friday, 19 April 2024

   08:11:38 PM

logo
logo
রাজশাহী মহানগরীতে সচেতনতা বৃদ্ধিতে বিনামূল্যে হেলমেট বিতরণ করলেন পুলিশ কমিশনার

1 year ago

বিনামূল্যে হেলমেট বিতরণ

আরএমপি নিউজঃ রাজশাহী মহানগরীতে দ্বিতীয় দিনের মত মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট পরিধানে উৎসাহিত করতে নগরীর বিভিন্ন এলাকায় হেলমেট বিতরণ করলেন আরএমপি'র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়।

আজ ২২ জুন ২০২২ রবিবার বিকেল ৫ টায় মোটরসাইকেল দূর্ঘটনায় চালক ও আরোহীর সুরক্ষা প্রদানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগরীর শহিদ কামারুজ্জামান চত্বর (রেল গেট), সাহেব বাজার জিরো পয়েন্ট ও সিএন্ডবির মোড় এলাকায় আরএমপি'র ট্র্যাফিক বিভাগ মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ কর্মসূচীর আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে আরএমপি'র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে হেলমেট বিতরণ করেন।

উল্লেখ্য গত ১২ জুন পুলিশ কমিশনার মহোদয় হেলমেট বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন এবং প্রায় ৫০০  হেলমেট বিতরণ করা হবে বলে তিনি তাঁর বক্তব্যে বলেন। এরই অংশ হিসেবে আজ দ্বিতীয় দিনের মত মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে হেলমেট বিতরণ করা হয়।

পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে বলেন, সড়ক দূর্ঘটনায় অনেকে মারা যাচ্ছেন হেলমেট না পরার কারণে। আবার অনেকে গুরুতর আহত হচ্ছেন। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রাখা হয়েছে। তারপরও সচেতনতা সৃষ্টি হচ্ছে না। এ জন্য সচেতনতা সৃষ্টিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এরপরেও হেলমেট ব্যবহার না করলে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মো: সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) জনাব মো: সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক) জনাব অনির্বান চাকমা।

আরো উপস্থিত ছিলেন জনাব ডাবলু সরকার, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামী লীগ-সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ।