Friday, 19 July 2024

   09:30:39 PM

logo
logo
রাজশাহী সিটি কর্পোরেশনের ৯নং সংরক্ষিত আসনে উপনির্বাচন উপলক্ষ্যে আরএমপি'র নিষেধাজ্ঞা

1 year ago

আরএমপি নিউজ : আগামী ২৯ ডিসেম্বর, ২০২২খ্রিঃ রাজশাহী সিটি কর্পোরেশনের ৯নং সংরক্ষিত আসনের (সাধারণ ওয়ার্ড-২৫, ২৮ ও ২৯) শূণ্য পদে উপনির্বাচন উপলক্ষ্যে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া ও মতিহার থানা এলাকার ১৩ টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া ও মতিহার থানা এলাকার ১৩ টি ভোটকেন্দ্রে শান্তি-শৃঙ্খলা রক্ষার নিমিত্ত অস্ত্রসহ চলাচল, বহন বা প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

নির্বাচন উপলক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন- ১৯৯২ এর ২৯(ক), ২৯(খ) ধারার অর্পিত ক্ষমতাবলে এবং The Arms Act, 1878 এর ১৭(ক)(১) ধারা মোতাবেক সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনের ২ (দুই) দিন পূর্বে, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের ৫ (পাঁচ) দিন অর্থাৎ ২৭ ডিসেম্বর ২০২২ খ্রিঃ হতে ৩ জানুয়ারি ২০২৩ খ্রিঃ পর্যন্ত রাজশাহী মহানগরীর বোয়ালিয়া ও মতিহার থানা এলাকায় সকল ধরণের বৈধ অস্ত্রের লাইসেন্সধারীগণের অস্ত্রসহ চলাচল, অস্ত্র বহন বা প্রদর্শন নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে।  

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য যে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মীদের অস্ত্র এই নিষেধাজ্ঞার অর্ন্তভূক্ত হিসেবে বিবেচিত হবে না।

আজ সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ আরএমপি পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।